Bangladesh

London: 43 Bangladeshi dies in one month
Amirul Momenin

London: 43 Bangladeshi dies in one month

Bangladesh Live News | @banglalivenews | 11 Apr 2020, 02:46 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১১ : যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বেড়েই চলেছে মৃতের সংখ্যা। দেশটিতে ৮ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত ৪৩ জন বাংলাদেশি মারা গেছেন। এছাড়া আরও ৩ প্রবাসী বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার যেসব প্রবাসীর মৃত্যুর খবর পাওয়া গেছে তারা হলেন- বিশ্বনাথের গোলাম রাব্বানী, বিয়ানীবাজারের আফছার উদ্দিন এবং শরিয়তপুর জেলার মোকসেদুল আলম বাদল।


জানা গেছে, যুক্তরাজ্যের বার্মিংহামের স্পাকর হিলে বসবাসকারী গোলাম রাব্বানী (৬০) বুধবার বার্মিংহামের একটি হাসপাতালে মারা যান। তার দেশের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের গোয়াহরি গ্রামে।


পূর্ব লন্ডনের বাসিন্দা আফছার উদ্দিন (৭৫) ৮ এপ্রিল বুধবার রাত ৯টা ৩০টায় সময় লন্ডনের একটি হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত মৃত্যুবরণ করেন। তার দেশের বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার মোল্লাপুর গ্রামে। একই রোগে মৃত্যুবরণ করেছেন অল ইউরোপিয়ান বাংলাদেশি অ্যাসোসিয়েশন-ইউকের (আয়েবা) সহ-সভাপতি মোকসেদুল আলম বাদল। মরহুমের গ্রামের বাড়ি শরিয়তপুর জেলার নড়িয়া থানার কান্দারগাঁও গ্রামে।


এদিকে যুক্তরাজ্যে করোনার প্রকোপ প্রতিদিনই বাড়ছে। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে আরও অন্তত ৮৯১ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা প্রায় আট হাজার ছুঁয়েছে। এর আগে, গত বুধবার দেশটিতে রেকর্ড ৯৩৮ প্রাণহানি হয়েছিল।