Bangladesh

Long traffic jam reported from Bangabandhu Setu

Long traffic jam reported from Bangabandhu Setu

Bangladesh Live News | @banglalivenews | 10 Aug 2019, 06:19 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ১০ : বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সিরাজগঞ্জ অংশে অতিরিক্ত যানবাহনের চাপে গাড়ি টানতে পারছেন না চালকরা।

ফলে বঙ্গবন্ধু সেতুর টোল আদায় বন্ধ করে দিয়েছে সেতু কর্তৃপক্ষ। শুক্রবার বেলা ১১টা ৪৮ মিনিট থেকে টোল আদায় বন্ধ করে দেয়া হয়। সেতুর পূর্বপাড়ে টাঙ্গাইলের অন্তত ২০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়াও বাকি অংশে খুবই ধীরগতিতে যানবাহন চলছে।


পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার থেকে চার লেন মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনটিতে যানবাহনের চাপ বেড়েছে। তবে ঢাকাগামী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে। কোরবানির পশুবাহী ট্রাকের পাশাপাশি অতিরিক্ত যানবাহনের চাপে এ অবস্থা সৃষ্টি হয়েছে।

যানজটমুক্ত রাখতে আট শতাধিক পুলিশ ও ১৯০ জন আনসারসহ দেড় শতাধিক লোক দায়িত্ব পালন করছে। এছাড়াও মহাসড়কে চলাচলকারী যাত্রীরা যাতে ছিনতাই ও অজ্ঞানপার্টির খপ্পরে না পড়েন তার জন্য গোয়েন্দা তৎপরতা রয়েছে।


টাঙ্গাইল হাইওয়ে পুলিশের সার্জেন্ট ইফতেখার নাসির বলেছেন, সেতুর পশ্চিম পাড়ের সিরাজগঞ্জ অংশে পরিবহনের চাপ নিতে না পারায় সেতুর টোল আদায় বন্ধ রেখেছে সেতু কর্তৃপক্ষ। বঙ্গবন্ধু সেতু পূর্ব প্রান্তে টোল আদায় বন্ধ থাকার কারণে যানজটের সৃষ্টি হচ্ছে।