Bangladesh

Meghna trawler mishap: One lady Ansar's body recovered

Meghna trawler mishap: One lady Ansar's body recovered

Bangladesh Live News | @banglalivenews | 02 Apr 2019, 07:38 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ২: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালন শেষে ফেরার পথে ঝড়ে মেঘনায় ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ এক নারী আনসার সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ অপর দুজনের সন্ধানে কোস্টগার্ড তৎপর রয়েছে।

নারায়ণগঞ্জ পাগলা কোস্টগার্ড স্টেশন কমান্ডার সাব লেফট্যানেন্ট এম এম আতিক জানান, মুন্সীগঞ্জের পাশের চরহোগলার কাছে ইসমানিরচর এলাকা থেকে সোমবার সকালেনারী আনসার রিতা আক্তারের (৩৫) লাশ তারা উদ্ধার করেন। রিতা নরসিংদী জেলার মনহরদি উপজেলার বড়চাপা গ্রামের আবুল হানিফের মেয়ে। তিনি বরপা চেঙ্গইন এলাকায় থাকতেন। তিনি নারায়ণগঞ্জের সোনাগাঁও উপজেলা নির্বাচনে চরহোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বে ছিলেন। সেখান থেকে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন।


সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্বপালন শেষে দু’টি ট্রলার ও একটি স্পিড বোট নিয়ে ভোটের সামগ্রীসহ দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীরা উপজেলা সদরে ফিরছিলেন। পথে ঝড়ের কবলে পড়ে একটি ট্রলার ডুবে যায়। ট্রলারটিতে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা, পুলিশ ও নারী আনসারসহ ১৯-২০ জনের মতো যাত্রী ছিলেন।


প্রিজাইডিং অফিসার ইউসিবি ব্যাংকের কর্মকর্তা বোরহান উদ্দিন (৩৮) ও নারায়ণগঞ্জের ট্রাফিক পুলিশের এটিএসআই মো. সেলিম (৪০) ও আনসার সদস্য রিতা আক্তার নিখোঁজ রয়েছেন বলে সোনারগাঁও থানার ওসি মো. মনিরুজ্জামান ঘটনাস্থল থেকে রাতে জানিয়েছিলেন।


কোস্টগার্ড কর্মকর্তা এম এম আতিক বলেন, ‘রিতার লাশ মুন্সীগঞ্জের গজারিয়া লঞ্চঘাটের কোস্টগার্ডের জেটিতে রাখা হয়েছে।এছাড়া মেঘনা থেকে সেলিমের ব্যাগ উদ্ধার করা হয়েছে; ব্যাগে তার পরিচয়পত্র পাওয়া গেছে। নিখোঁজদের সন্ধানে মেঘনায় তল্লাশি চালানো হচ্ছে।’