Bangladesh

Menon expresses grief for his comment

Menon expresses grief for his comment

Bangladesh Live News | @banglalivenews | 29 Oct 2019, 01:02 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ২৯ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেয়া বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টিও সভাপতি রাশেদ খান মেনন। সোমবার (২৮ অক্টোবর) রাজধানীর ধানম-িতে কেন্দ্রীয় ১৪ দলের এক সভা শেষে এ কথা জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

নাসিম বলেন, ‘সাম্প্রতিক সময়ে ১৪ দলের শরিক দলের  নেতা ওয়ার্কার্স পার্টিও সভাপতি রাশেদ খান মেননের একটি বক্তব্যকে কেন্দ্র করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল। আমরা সে বিষয়ে ব্যাখ্যা চেয়ে তাকে চিঠি দিয়েছিলাম। তিনি নির্বাচন নিয়ে ১৪ দলের বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেছেন। তারপর তিনি তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন। আমরা তার জবাবে সন্তুষ্ট হয়েছি। যে বিতর্ক সৃষ্টি হয়েছিল তার অবসান ঘটেছে।’


নাসিম বলেন, ১৪ দল একটি আদর্শিক জোট। ১৪ দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে লড়াই সংগ্রামের মধ্য দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করেছে। দেশে একটি গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি হয়েছে। জননেত্রী শেখ হাসিনা নির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে উন্নয়ন এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমরা সামাজিক অপরাধগুলোর বিরুদ্ধে লড়াই করছি। সম্প্রতি  নুসরাত হত্যাকা-ের দ্রুত বিচারের মধ্যে দিয়ে তা প্রমাণিত হয়েছে। সব ক্ষেত্রে ১৪ দল শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে।


সাম্প্রতিককালে বরিশালে একটি বক্তব্যের মধ্য দিয়ে রাশেদ খান মেননকে নিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল। আমরা এ ব্যাপাওে তার কাছে যে ব্যাখ্যা চেয়েছিলাম সে ব্যাখ্যা পেয়েছি। আমরা ১৪ দল বিস্তারিত আলোচনা করেছি। আলোচনার পরিপ্রেক্ষিতে তিনি বলেছেন, তিনি ১৪ দলের জাতীয় নির্বাচন সম্পর্কে মতামতের সঙ্গে সম্পূর্ণ একমত। তিনি ১৪ দলের নির্বাচন-সংক্রান্ত বিশ্লেষণের সঙ্গে সম্পূর্ণ ঐক্যতু পোষণ করেছেন। তিনি বলেছেন যে সাম্প্রতিক বক্তব্য খ-িতভাবে প্রকাশ করার জন্য জনমনে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে এই জন্য তাকে অনেকে ভুল বুঝেছেন। তারপরও তিনি বলেছেন, তার এই বক্তব্যের জন্য তিনি অত্যন্ত দুঃখিত, আন্তরিকভাবে দুঃখিত। ১৪ দলের কাছে তিনি দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ১৪ দলের নেতৃত্বে তিনি কাজ করে যাচ্ছেন। আমাদের এই ঐক্যটা অটুট রাখার জন্য তিনি বলেছেন।


মেননের ব্যাখ্যায় সন্তুষ্ট হওয়ার কথা জানিয়ে নাসিম বলেন, তার কাছ থেকে যে ব্যাখ্যাটা পেয়েছি এই ব্যাখ্যায় আমরা সন্তুষ্ট হয়েছি। আমি বলতে চাই, তার ব্যাখ্যার মধ্য দিয়ে এই বিতর্কের অবসান হতে যাচ্ছে। আমরা বিশ্বাস করি ১৪ দল রাশেদ খান মেননসহ অন্যান্য শরিক দল নিয়েই অতীতে যেভাবে কাজ করেছি, আগামীতেও সেভাবেই কাজ করে যাব।