Bangladesh

Mild cold wave blowing over Bangladesh
Amirul Momenin

Mild cold wave blowing over Bangladesh

Bangladesh Live News | @banglalivenews | 29 Dec 2019, 06:01 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ২৯ : আবারও দেশে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বইতে শুরু করেছে। দিনাজপুর ও তেঁতুলিয়ার ওপর দিয়ে এ শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শনিবার দিনাজপুওে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। আর তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।

শনিবার সকালে আবহাওয়া অধিদফতর জানায়, চুয়াডাঙ্গা অঞ্চলসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আগামী তিন দিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে।


মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে- রাজশাহীতে ৮ দশমিক ২, ঈশ্বরদীতে ৮ দশমিক ৩, বগুড়ায় ৯ দশমিক ২, বদলগাছীতে ৮, তাড়াশে ১০, রংপুরে ৯ দশমিক ৪ ডিগ্রি, রংপুরে ৯ দশমিক ৪, সৈয়দপুরে ৮ দশমিক ১, তেঁতুলিয়ায় ৭ দশমিক ৮, ডিমলায় ৮ দশমিক ৪, চুয়াডাঙ্গায় ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।


এ বিষয়ে আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, শৈত্যপ্রবাহ চলেছে, আজ রোববার এবং আগামীকার সোমবারও চলবে, পরশুদিনও থাকতে পারে। এদিকে আজকে ঢাকাসহ মধ্যাঞ্চলে তাপমাত্রা কিছুটা নেমে এসেছে, সেটা আরও একটু নেমে আসতে পারে। ঢাকায় তাপমাত্রা ১৩ দশমিক ৩ ডিগ্রিতে নেমেছে। আরও ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা নেমে যেতে পারে।’


তিনি বলেন, ‘আরও দুই থেকে তিনদিন এই রকম অবস্থা বিরাজ করবে। তারপর হয়তো তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। কিন্তু শীতের অনুভূতি থাকবেই। ১ থেকে ২ জানুয়ারি দেশের কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তারপরে আবারও তাপমাত্রা কমতে পারে।’