Bangladesh

MuktiJoddha Minister to represent Bangladesh in Indian PM Narendra Modi's oath taking ceremony

MuktiJoddha Minister to represent Bangladesh in Indian PM Narendra Modi's oath taking ceremony

Bangladesh Live News | @banglalivenews | 27 May 2019, 07:09 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ২৭ : জাপান ও সৌদি আরবে পূর্বনির্ধারিত সফর থাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে অংশ নিতে পারছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 মোদির শপথ অনুষ্ঠান বাংলাদেশের পক্ষে প্রতিনিধিত্ব করবেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। রোববার (২৬ মে) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এ তথ্য জানিয়েছেন।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছে নয়াদিল্লি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগে থেকেই জাপান এবং ওআইসি সম্মেলনে অংশ নেয়ার জন্য সফরের সূচি ঠিক করা রয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান এবং সৌদি আরবের উদ্দেশ্যে মঙ্গলবার (২৮ মে) ঢাকা ছাড়বেন। তাই ইচ্ছা থাকা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে অংশ নিতে পারছেন না।


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আরও বলেন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ভারতের প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে প্রতিনিধিত্ব করবেন।’


ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। দলটির শীর্ষ নেতা নরেন্দ্র মোদি আগামী বৃহস্পতিবার (৩০ মে) নতুন সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় দফায় শপথ নেবেন। বিজেপির পক্ষে ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন তিনি।