Bangladesh

আজ থেকে সতর্ক, উস্কানিতে পা নয়ঃ কাদের

আজ থেকে সতর্ক, উস্কানিতে পা নয়ঃ কাদের

| | 06 Feb 2018, 07:48 am
ঢাকা, ফেব্রুয়ারি ৬ঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ বলেছেন যে আসন্ন বিএনপি নেত্রী খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে যাতে অশান্তি না হয় সেই বিষয় আওয়ামী লীগ সতর্ক থাকবে।

জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে উদ্ভূত পরিস্থিতিতে প্রয়োজনে পুলিশকে সব রকমের সহায়তা করবে আওয়ামী লীগ।

 

ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলী এবং সহযোগী সংগঠনের এক যৌথ সভা আজ মন্ত্রী এই মন্তব্যগুলি করেছেন।

 

“কোনো ধরনের উসকানি না দেওয়ার জন্য নেতাদের নির্দেশনা দেওয়া হয়েছে," উনি বলেন।

 

" “আমরা ক্ষমতায় আছি, আমরা গায়ে পড়ে কেন অশান্তি ডেকে আনব? ক্ষমতাসীন দল গায়ে পড়ে কেন দেশের স্থিতি, শৃঙ্খলা নষ্ট করবে? দেশ তো শান্তিতে চলছে, আমরা কেন অশান্তি ডেকে আনব?," উনি বলেন।

 

কিছুদিন আগের অশান্তির ঘটনার প্রসঙ্গ তুলে ধরে উনি বলেনঃ "তারা (বিএনপি) যদি উস্কানি দেয় এবং হাই কোর্টের সামনে প্রিজন ভ্যানে হামলার মতো পরিস্থিতি সৃষ্টি হয়, তাহলে আইন প্রয়োগকারী সংস্থা পরিস্থিতি মোকাবেলা করবে।”

 

বৃহস্পতিবার  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় আদালতে ঘোষণা হওয়ার কথা আছে।

 

এই রায়ের সাথে সরকারের  সংশ্লিষ্টতা নেই, মন্ত্রী বলেন।

 

কাদের বলেনঃ " আমরা কেন হস্তক্ষেপ করব? খালেদা জিয়া আমাদের শত্রু না, বিএনপি আমাদের শত্রু না। কিন্তু বিএনপি আমাদের শত্রু ভাবে। আমরা তাদের প্রতিপক্ষ ভাবি এবং প্রথম থেকেই তারা আমাদের সঙ্গে শত্রুতা করে আসছে। শত্রুতা যদি না করত, বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে তাদের প্রতিষ্ঠাতা থাকত না।”