Bangladesh

Never thought Tungipara will be COVID-19 hit

Never thought Tungipara will be COVID-19 hit

Bangladesh Live News | @banglalivenews | 17 Apr 2020, 05:11 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১৭ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার নিজ জেলা গোপালগঞ্জ বা টুঙ্গিপাড়া উপজেলা করোনা আক্রান্ত হবে, এটা আমি ভাবতে পারিনি। খেয়াল রাখতে হবে বিশেষ করে বরিশাল থেকে লোকজন যেন না যায়।

বৃহস্পতিবার গোপালগঞ্জ জেলার প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন। দেশের করোনা পরিস্থিতি নিয়ে ঢাকা বিভাগের বিভিন্ন জেলার সংশ্লিষ্টদের সঙ্গে তিনি মতবিনিময় করছেন।


প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে বৃহস্পতিবার সকাল ১০টায় মত বিনিময় শুরু হয়। তার এ বক্তব্যের পর গোপালগঞ্জের সিভিল সার্জন জানান, ১৭ জনের মধ্যে ১০ জন পুলিশ। আর ৭ জন নারায়ণগঞ্জ থেকে যাওয়া। এরপর শেখ হাসিনা বলেন, শিবচর হয়ে টুঙ্গিপাড়ায় গিয়ে এই ভাইরাস ছড়ালো।


সরকারের দেয়া সাহায্যের ক্ষেত্রে অনিয়ম করায় ১১টি ডিলারশিপ বাজেয়াপ্ত ও ৪০ ডিলারশিপধারীকে সাজা দেয়া হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ব্যবস্থা নিতে গিয়ে আমরা দেখছি, কিছু কিছু জায়গায় আশপাশের লোক ষড়যন্ত্র করেই একজন আরেকজনকে ফাঁসিয়ে দিচ্ছে। তদন্ত করতে গেলে দেখা যায়, সেখানে এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি। এই দুর্যোগের সময় কেউ কারও পেছনে লেগে থাকবে, এটা কিন্তু ঠিক না। বরং সবাইকে সাহায্য করতে হবে।


শেখ হাসিনা বলেন, ৩৫০ জন সংসদ সদস্যসহ চেয়ারম্যান, কাউন্সিলর মিলিয়ে প্রায় ৬১ হাজার ৫৭৯ জন নির্বাচিত জনপ্রতিনিধির মাধ্যমে সাহায্য বিতরণ হচ্ছে। মাঝে মাঝে কিছু খবর আসে, যা সত্যিই দু:খজনক। দুর্যোগের সময় মানুষ ঘরে বসে আছে। কাজ করতে পারছে না। তাদের আমরা খাদ্য সহযোগিতা দিচ্ছি। এই সাহায্যের মধ্যে কেউ থাবা দিক, আমরা চাই না। এরকম যদি কোনো ঘটনা ঘটে আমরা ব্যবস্থা নেব।