Bangladesh

No can stop Bangladesh's development now: PM Sheikh Hasina

No can stop Bangladesh's development now: PM Sheikh Hasina

Bangladesh Live News | @banglalivenews | 03 Dec 2018, 05:02 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ৩: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আগামী নির্বাচনে কী হবে তা বলতে পারি না। তবে আমরা যে একটা সিস্টেম করে রেখেছি, এরপর যেই ক্ষমতায় আসুক না কেন কেউ দেশের উন্নয়নে বাধা দিতে পারবে না। বাংলাদেশের এগিয়ে যাওয়া আর কেউ থামাতে পারবে না।’

রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ২০১৫-১৬ অর্থবছরের জাতীয় রফতানি ট্রফি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


প্রধানমন্ত্রী বলেন, আপনারা বিশ্বের বিভিন্ন দেশে যান, কোন দেশে কোন কোন পণ্য প্রয়োজন- সে হিসেবে বাংলাদেশ থেকে সে পণ্যগুলো তৈরি করে সে দেশে রফতানি করবেন। এজন্য আপনাদের যা কিছু প্রয়োজন আমি দিয়ে দেব, আপনাদের সকল প্রকার সহযোগিতা দেব।


শেখ হাসিনা বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে আমাদের অ্যাম্বাসেডর এবং দূতাবাসে যারা কর্মরত আছেন তাদেরকে কল করেছিলাম।

 

ঢাকায় তাদেরকে ব্রিফ করা হয়েছে যে, কোন্ দেশে কোন্ কোন্ পণ্য প্রয়োজন কোন্ দেশে কোন্ কোন্ পণ্য ঘাটতি রয়েছে তা বিবেচনায় নিয়ে বাংলাদেশ তা তৈরি করে সে দেশে বাজারজাত করণের ব্যবস্থা করতে হবে। আমাদের নতুন নতুন বাজার খুজতে হবে। এজন্য কূটনৈতিকদেরও কাজ করতে হবে। কারণ এখন আর শুধু রাজনৈতিক কূটনীতি চলে না এখন এর সঙ্গে যোগ হয়েছে অর্থনৈতিক কূটনীতি।


প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশের অর্থনৈতিক অবস্থা অত্যন্ত মজবুত। দেশের উন্নয়নের ৯০ ভাগ কাজ হয় আমাদের নিজস্ব অর্থ দিয়ে।


অনুষ্ঠানে ৫৬টি প্রতিষ্ঠানকে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করেন প্রধানমন্ত্রী। রফতানি খাতে অনন্য অবদান রাখার কারণে তাদের এই পদক প্রদান করা হয়।