Bangladesh

No hyena can capture Bangladesh now: Sheikh Hasina

No hyena can capture Bangladesh now: Sheikh Hasina

Bangladesh Live News | @banglalivenews | 30 Nov 2019, 07:28 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ৩০ : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি নেতাকর্মীদের দুর্নীতি, অত্যাচার ও নির্যাতনের কথা উল্লেখ করে বলেছেন, আর কখনও কোনো হায়েনার দল বাংলাদেশের মানুষের বুকে চেপে বসতে পারবে না। রক্ত চুষে খেতে পারবে না।

যারা মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে মেরেছে তারা আর কখনও এ দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে পারবে না। শনিবার রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর আওয়ামী লীগের উত্তর ও দক্ষিণের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


জাতীয় পার্টি ও বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, এ দলগুলো সৃষ্টি হয়েছে ষড়যন্ত্র করে। ক্ষমতা দখলের মধ্য দিয়ে ক্ষমতায় বসে থেকে ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে এ দলগুলো গঠন করা হয়েছে।

এ দলগুলো মাটি থেকে গড়ে ওঠেনি। কোনো বিরোধী দলে থেকেও গড়ে ওঠেনি। এ দলগুলো মানুষের কথা চিন্তা করে গড়ে ওঠেনি। মানুষের জন্য কাজ করা, মানুষের উপকার করা- এগুলো তারা বোঝে না।


শেখ হাসিনা বলেন, মানুষের জন্য কতটুকু করতে পারলাম সেই চিন্তা করতে হবে। জনগণকে কী দিতে পারলাম সেই চিন্তা করতে হবে। জনগণের কল্যাণ কীসে হবে সেই চিন্তা করতে হবে। আজ আমরা সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছি, এটা অব্যাহত থাকবে। কারণ জনগণের কষ্টার্জিত অর্থ আমরা বিফলে যেতে দেব না। এই টাকা জনগণের কল্যাণে ব্যয় হবে। কারও ভোগবিলাসের জন্য নয়, কারও ভোগবিলাসের জন্য এই টাকা ব্যয় হবে না। কেউ অবৈধভাবে অর্থ উপার্জন করবেন আর বিলাসবহুল জীবনযাপন করবেন আর যে সৎভাবে জীবনযাপন করবে সে সাদাসিধে জীবনযাপন করে কষ্ট পাবে এটা হতে পারে না। অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে বিরিয়ানি-পোলাও খাওয়া থেকে এবং কোনো নামিদামি ব্র্যান্ড পরার থেকে সাদাসিধে জীবনযাপন করা অনেক ভালো, অনেক সম্মানের।


তিনি আরও বলেন, জাতির পিতা সারাজীবন সাদাসিধা জীবনযাপন করেছেন। আমরা তার আদর্শের সৈনিক। আমাদের সেভাবেই চলতে হবে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা সামনে আরও কর্মসূচি নিয়েছি ডেল্টা প্ল্যান ২১০০। শত বছরের প্ল্যান আমরা দিয়ে যাচ্ছি। এই বাংলাদেশ যেন আর কখনও পেছনে ফিরে না তাকায় দেশের অগ্রযাত্রা যেন অব্যাহত থাকে। প্রজন্মের পর প্রজন্ম যেন সুন্দর এবং শান্তিময় জীবন গড়ে তুলতে পারে তারা যেন উন্নত জীবন পায় সুশৃঙ্খল জীবন পায় সেই লক্ষ্য নিয়েই আমরা এই পরিকল্পনা তৈরি করেছি এবং সে কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছি।