Bangladesh

No trouble with India: Kader
Amirul Momenin

No trouble with India: Kader

Bangladesh Live News | @banglalivenews | 26 Nov 2019, 11:51 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ২৬ : ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কে কোনো টানাপোড়েন হয়নি। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেও এ কথা জানিয়ে বলেন, আসামের এনআরসির ব্যাপারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন- এনআরসি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আসামে এনআরসির কারণে বাংলাভাষীরা উদ্বিগ্ন, এ অবস্থায় রোববার ৪৬ জনকে আটক করেছে বিজিবি। এতে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক খারাপ হয়ে গেল কিনা?

এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ভারতের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কে কোনো টানাপোড়েন হয়নি।

 

তিনি বলেন, আসামে এনআরসির ব্যাপারে ভারতের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের কোনো ঘাটতি হবে না। এ বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন- এনআরসি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।
এরআগে রাববার পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের এখানে থাকা-খাওয়ার সুবিধা বেশি এ রকম একটি আশ্বাসে তাদের এখানে পাঠানো হয়েছে। এ কারণে বিজিবি ২৪০ জনকে আটকও করেছে।


এই পরিস্থিতিতে সরকার উদ্বিগ্ন কিনা- জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, দেশের স্বার্থসংশ্লিষ্ট কিছু থাকলে উদ্বেগতো কিছু থাকবেই।

এটা দ্বিপাক্ষিক আলাপ-আলোচনার মাধ্যমেই সমাধান করা হবে।

তবে এখানে উদ্বেগের কোনো কারণ দেখছি না। সাময়িক একটা অস্বস্তির কারণে এমনটা হচ্ছে। এর আগেও অনেক বিষয় আলাপ-আলোচনা করেই আমরা সমাধান করেছি। এ বিষয়টিও আলোচনা করে সমাধান করা হবে।