Bangladesh

Nomination rejected people can appeal from today

Nomination rejected people can appeal from today

Bangladesh Live News | @banglalivenews | 03 Dec 2018, 04:05 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ৩: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা আগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। আজ সোমবার (০৩ ডিমেস্বর) আপিল আবেদন গ্রহণ শুরু হয়েছে। চলবে আগামী বুধবার পর্যন্ত। আপিলের ওপর শুনানি হবে ৬, ৭ ও ৮ ডিসেম্বর। এর আগে গতকাল রোববার (০২ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তারা এ মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন।

এ বিষয়ে নির্বাচন কমিশনের উপসচিব আতিয়ার রহমান জানান, নির্বাচন কমিশন যদি আপিল বাতিল করে তবে সেই প্রার্থী আদালতেও যেতে পারবেন। আগামী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ২৮ নভেম্বর। রোববার ছিল মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষ দিন। এদিন বাছাইয়ে অনেক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।


মনোনয়ন বাতিল হওয়া আলোচিত কয়েকজনের মধ্যে-বিএনপি চেয়ারপারসনন খালেদা জিয়া, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, পটুয়াখালী-১ আসনে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, ঢাকা-৯ আসনে বিএনপির প্রার্থী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, আওয়ামী লীগ থেকে সদ্য যোগদান করা পটুয়াখালী-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনি।


এছাড়াও বগুড়া-৪ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন নেওয়া আশরাফুল আলম ওরফে হিরো আলম, আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এ এমএস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া, কুড়িগ্রাম-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোয়ন নেওয়া গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, ব্যারিস্টার নাজমুল হুদাসহ আরও অনেকে।