Bangladesh

অপরাধ করে কেউ পার পাবে নাঃ কাদের

অপরাধ করে কেউ পার পাবে নাঃ কাদের

| | 14 Feb 2018, 06:27 am
ঢাকা, ফেব্রুয়ারি ১৪ঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যে এই দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নেতৃত্বে থাকার সময় অপরাধ করে কেউ পার পাবে না।

নিজকের দলের নেতা ও কর্মীদের উনি জনগণের সাথে ভালো ব্যবহার করতে বলেন।

 

"জনগণের সঙ্গে আচরণ ভালো করবেন। যতই উন্নয়ন করুন না কেন, আচরণ ভালো না করলে উন্নয়ন ম্লান হয়ে যাবে," কাদের বলেন।

 

উনি আরও বলেন যে জনগণকে যেন ওনারা খুশি রাখেন।

 

" জনগণকে খুশি রাখতে হবে। ক্ষমতার দাপট দেখাবেন না। ক্ষমতা চিরদিন থাকবে না। জনগণ আপনাদের ভোট দিয়ে নির্বাচিত করেছেন," উনি বলেন।

 

"আপনারা জনগণের পাশে থাকবেন, তাঁদের জন্য কাজ করবেন। এমপির পিএস, এপিএস কমিশন খান, কিন্তু এমপি ভালো। আপনি যতই ভালো হন, আপনার পাশের লোক যদি খারাপ কাজ করে তার দায় এড়াতে পারবেন না," উনি বলেন।

 

নির্বাচনের জন্য দলের নেতাদের  সংগঠিত হতে আহ্বান করেন উনি।

 

"প্রতিটি নির্বাচনী কেন্দ্রে এখন থেকে নির্বাচনী কমিটি করতে হবে। ঘরে ঘরে গিয়ে সদস্য সংগ্রহ করতে হবে। কয়জন আওয়ামী লীগ করে আর কয়জন অন্য দল করে, খাতা-কলমে তা হিসাব করতে হবে। দল ভারী করার জন্য কোনো খারাপ লোককে দলে টানবেন না। দাগি, চিহ্নিত সন্ত্রাসী ও স্বাধীনতাবিরোধীরা যেন দলে না ঢোকে, সেদিকে খেয়াল রাখবেন," কাদের বলেন।

 

ধামরাইয়ের বালি এলাকায় বংশী নদীর ওপর একটি সেতু উদ্বোধনের পর এক জনসমাবেশে  নিজের বক্তব্য রাখার সময় এই মন্তব্যগুলি করেছেন উনি।

 

এমন সময় আজ কাদের এই মন্তব্যগুলি করেছেন যখন বিএনপি নেত্রী খালেদা জিয়াকে অপরাধী পাওয়ায় দেশের এক আদালত গত সপ্তাহে দণ্ডিত করেছে।

 

কড়া নিরাপত্তার মধ্যে, বৃহস্পতিবার দেশের এক আদালত বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে বিদেশ থেকে জিয়া এতিমখানা ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে।

 

এই রায়  দিয়েছেন পুরান বকশীবাজারে জনাকীর্ণ আদালতে খালেদার উপস্থিতিতে ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামান।


রায়কে ঘিরে দেশজুড়ে ছিল টান টান উত্তেজনা।


দেশের বিভিন্ন প্রান্তে এই দিনকে মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়।


বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং মাগুরার সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের এই মামলায় আদালত দিয়েছেন  দশ বছরের কারাদণ্ড।

 

বিচারক এই মামলায় প্রত্যেককে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা করে জরিমানা করেছে।

 

ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয় জিয়াকে।