Bangladesh

Outgoing Indian High Commissioner meets Home Minister, to meet PM Hasina on Sunday
Collected Indian High Commissioner Riva Ganguly Das met Bangladesh's Home Minister

Outgoing Indian High Commissioner meets Home Minister, to meet PM Hasina on Sunday

Bangladesh Live News | @banglalivenews | 24 Sep 2020, 10:53 am

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ২৪ সেপ্টেম্বর ২০২০ : আগামী ১ অক্টোবর ঢাকা ছেড়ে যাচ্ছেন ভারতের বিদায়ী হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস। এর আগে রোববার (২৭ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। এদিকে বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ভারতের বিদায়ী হাইকমিশনার। সকাল ১১ টার দিকে দোহার উপজেলার শাইনপুকুর এলাকায় মন্ত্রীর বাসভবনে রীভা গাঙ্গুলী দাশ তার সঙ্গে দেখা করে কুশল বিনিময় করেন।

তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর আত্মীয় শহীদ মুক্তিযোদ্ধা মাহফুজুর রহমান খান বীর প্রতিকের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে মন্ত্রী এবং ভারতীয় হাইকমিশনার দোহারস্থ মধুরচরে গান্ধী আশ্রম পরিদর্শন করেন।

তারা স্বাস্থ্যবিধি মেনে গান্ধী আশ্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘’ভারত আমাদের পরিক্ষিত বন্ধু। আমাদের মহান মুক্তিযুদ্ধে ভারত আমাদের পাশে থেকে সহযোগিতা করেছে। দুই দেশের বন্ধুত্ব অটুট রয়েছে এবং দিন দিন এ বন্ধুত্ব আরও সুদৃঢ় হচ্ছে।’

গান্ধী আশ্রম পরিদর্শন শেষে আশ্রমের আঙ্গিনায় মন্ত্রী, সিনিয়র সচিব এবং ভারতীয় হাইকমিশনার বৃক্ষ রোপন করেন। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, আইজিপি ড. বেনজির আহমেদসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশের কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বিদায়ী বৈঠক হওয়া কথা রয়েছে। আগামী ২৯ সেপ্টেম্বর বাংলাদেশ-ভারত পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের জয়েন্ট কনসালটেটিভ কমিশনের (জেসিসি) ভার্চুয়াল বৈঠক হবে। পরদিন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে ভারতীয় দূতের বিদায়ী বৈঠক হওয়ার কথা রয়েছে।

হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) পদে পদোন্নতি পেয়ে আগামী ১ অক্টোবর নয়াদিল্লি ফিরে যাচ্ছেন। এখানে দেড় বছরের মতো ছিলেন তিনি।