Bangladesh

People will vote for Awami League by seeing the development: PM Hasina

People will vote for Awami League by seeing the development: PM Hasina

Bangladesh Live News | @banglalivenews | 05 Nov 2018, 05:46 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ৫ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ক্ষমতার মালিক জনগণ। আগামী নির্বাচনে জনগণ যাকে ভোট দেবে তারাই ক্ষমতায় আসবে।

আমি বিশ্বাস করি গত ১০ বছরে আমরা দেশের যে উন্নয়ন করেছি তাতে জনগণ নৌকায় ভোট দেবে।’ রোববার রাতে ১৪ দলের সঙ্গে অনুষ্ঠিত সংলাপের সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাত সোয়া ৮টায় বৈঠক শুরু হয়।


প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়নের পাশাপাশি জনগণের ভোটাধিকার নিশ্চিত করেছি, গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। কিন্তু দুঃখের বিষয়, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জনগণ গণতন্ত্র এবং ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে। দখলকারীরা অবৈধভাবে জনগণের ভোটাধিকার ও গণতন্ত্রের নস্যাৎ করেছে। স্বাধীনতার যে স্বপ্ন ছিল সে স্বপ্ন তারা ধূলিস্যাৎ করেছে।’ তিনি আরও বলেন, ‘২২ বছর পর ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামী লীগ আবার ক্ষমতায় এসে উন্নয়ন শুরু করে। জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেয়। কিন্তু ২০০১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত যারা ক্ষমতায় ছিল তারা কোনো উন্নয়ন করেনি। জনগণের ভোটাধিকার নষ্ট করেছে। বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাস দেশকে পিছিয়ে দিয়েছে। বিএনপির কারণে আমরা যে উন্নয়নগুলো করেছিলাম তা থেকে দেশকে পিছিয়ে দিয়ে গেছে।’


শেখ হাসিনা বলেন, ‘২০০৯ সালে আওয়ামী লীগ আবার ক্ষমতায় এলে দেশকে উনয়নের দিকে নিয়ে যায়, দারিদ্র্য হ্রাস করে। দেশের মানুষ আবার নতুন করে স্বপ্ন দেখে। এসব উন্নয়নের জন্য বাংলাদেশের জনগণ আগামীতেও নৌকা মার্কায় ভোট দিবে বলে আমি বিশ্বাস করি।’ আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘বিএনপির আমলে মানিলন্ডারিং, দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ সৃষ্টি করে দেশের জনগণকে অস্থিতিশীল পরিস্থিতির মধ্যে রেখেছিল।’


সংলাপে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেননসহ জোটের নেতৃবৃন্দ উপস্থিত রয়েছেন।