Bangladesh

PM Hasina directs to add escalators on foot over bridge

PM Hasina directs to add escalators on foot over bridge

Bangladesh Live News | @banglalivenews | 07 Apr 2019, 10:07 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ৭ : নিরাপদ সড়ক পারাপার নিশ্চিতে ফুটওভার ব্রিজে চলন্ত সিঁড়ি যুক্ত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পথচারীদের দুর্ঘটনার কবল থেকে রক্ষা করতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামকে আরও আটটি নির্দেশনা বাস্তবায়নের তাগিদ দিয়েছেন তিনি।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী বাসচাপায় নিহত হওয়ার পর মেয়র প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব নির্দেশনা দেন। আতিকুল ইসলাম জানিয়েছেন, ফুটওভার ব্রিজে চলন্ত সিঁড়ি স্থাপন ছাড়াও পথচারী পারাপারে উন্নত প্রযুক্তি ব্যবহার, বিভিন্ন প্রতিষ্ঠানের সমন্বয়ে আন্ডারপাস নির্মাণসহ প্রধানমন্ত্রীর দেওয়া নির্দেশনা বাস্তবায়নে এরই মধ্যে কাজ শুরু করেছে সিটি করপোরেশন।


গত ১৯ মার্চ রাজধানীর নদ্দা এলাকায় বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। সে সময় মেয়র আতিকুল ইসলাম শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসে সড়ক নিরাপত্তাবিষয়ক নানা প্রতিশ্রুতি দেন। জানা গেছে, পরে ২২ মার্চ নিহত শিক্ষার্থীর বাবা মাকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। তখন প্রধানমন্ত্রী তাকে ৯টি নির্দেশনা দেন।