Bangladesh

PM, President Hamid pays homage to martrys

PM, President Hamid pays homage to martrys

Bangladesh Live News | @banglalivenews | 16 Dec 2019, 10:57 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১৭ : সোমবার মহান বিজয় দিবসের ভোরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভোর ৬টা ৩৫ মিনিটে শহীদ বেদিতে ফুল দিয়ে তারা মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এসময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান কওে এবং বিউগলে বেজে ওঠে করুণ সুর।

এরপর প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের নেতাকর্মীদের নিয়ে জাতীয় স্মৃতিসৌধে দলের পক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর শ্রদ্ধা জানান স্পিকার, মন্ত্রিসভার সদস্য, রাজনীতিবিদ ও বিভিন্ন দেশের কূটনীতিক। সরকারের পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, সাত বীরশ্রেষ্ঠ পরিবারের সদস্য, দেশি-বিদেশি মুক্তিযোদ্ধা ও সরকারদলীয় শীর্ষ নেতাদের শ্রদ্ধা জানানোর পর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের জন্য জাতীয় স্মৃতিসৌধ উন্মুক্ত করে দেয়া হয়।

বিশিষ্টজনদের শ্রদ্ধা নিবেদনের পর সর্বস্তরের মানুষের ঢল নামে স্মৃতিসৌধে। পরম শ্রদ্ধায় তারা স্মরণ করেন দেশের জন্য জীবন উৎসর্গকারী বীর সন্তানদের।