Bangladesh

PM Sheikh Hasina makes major annoucement on Dhaka Dengue deaths

PM Sheikh Hasina makes major annoucement on Dhaka Dengue deaths

Bangladesh Live News | @banglalivenews | 29 Jul 2019, 12:04 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ২৯ : ডেঙ্গু মোকাবিলায় কার্যকর ওখুধ ছিটাতে রাজধানীর দুই সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার রাজধানীর ধানমন্ডিতে বন্যার্তদের মাঝে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধনের সময় এ কথা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


তিনি বলেন,  ডেঙ্গু আতঙ্ক দূর করতে সারাদেশে সচেতনতামূলক সভা করবে আওয়ামী লীগ। শুধু বন্যার সময়-ই নয়, বন্যা-পরবর্তী সময়ও পুনর্বাসন পর্যন্ত বানভাসি মানুষের পাশে থাকবে আওয়ামী লীগ।


কাদের বলেন, বিএনপি ত্রাণ বিতরণের নামে ফটোসেশন করেছে, লোক দেখানো ত্রাণ বিতরণ করেছে। বিএনপি অফিস থেকে গুজব ছড়ানো হচ্ছে।


সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ‘ডেঙ্গুকে আমরা সহজভাবে নিচ্ছি না। আমরা সর্বাত্মক প্রতিরোধ গড়ার চ্যালেঞ্জ নিয়েছি। নেত্রী বলেছেন, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত ডেঙ্গুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে। আমরা জনগণকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক, সতর্কতামূলক সভা-সমাবেশ করব।’


ওবায়দুল কাদের বলেন, সরকারিভাবে স্বাস্থ্যমন্ত্রীসহ দুই সিটি কর্পোরেশনের মেয়রকে নির্দেশ দেয়া হয়েছে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ভূমিকা নিতে, ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী ওখুধ যেন সরবরাহ করা হয়। জনগণকে  ডেঙ্গুর আতঙ্ক থেকে রক্ষা করতে হবে। জনগণকে বাঁচাতে হবে। সেই চ্যালেঞ্জ নিয়ে আমরা মাঠে নেমেছি। বন্যাদুর্গতদের সর্বাত্মক সহযোতিা করাও আরেকটি চ্যালেঞ্জ বলে উল্লেখ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, এ দুটি চ্যালেঞ্জ নিয়ে মাঠে নেমেছি। প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের ছয়টি ত্রাণ টিম প্রথম দিন থেকে সর্বাত্মক কাজ করছে। প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপনায় বিশ্ব রেকর্ড করেছেন। আমরা মানুষের মানবুার টানে পাশে দাঁড়াই।


দেশ সঙ্কটে নেই বরং বিএনপি সঙ্কটে উল্লেখ করে বিএনপি মহাসচিবের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি নিজের ঘরেই গণতন্ত্র নেই তারা গণতন্ত্র কীভাবে প্রতিষ্ঠা করবে। বিএনপিতে ত্রাণ কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, কয়েক দিন ধরে বিএনপি কয়েকটি জায়গায় মাত্র ত্রাণ দেয়ার নামে ফটোসেশন করেছেন। এটা ছিল লোক দেখানো।


বেগম খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার জন্য মায়া কান্না করেন বিএনপির নেুারা কিন্তু আমার প্রশ্ন গত দেড় বছর আপনাদের দেড় মিনিট রাস্তায় দাঁড়িয়ে আন্দোলন করতে পারেননি। শুধু লিপ সার্ভিস দিয়ে গেছেন।