Bangladesh

PM visits to pay tribute to Ali
Amirul Momenin

PM visits to pay tribute to Ali

Bangladesh Live News | @banglalivenews | 31 Dec 2019, 07:41 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ৩১ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক রাষ্ট্রদূত সৈয়দ মুয়াজ্জেম আলীর মরদেহ দেখতে সোমবার বিকেলে ঢাকা ক্যান্টনমেন্টের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যান। এখানে রাষ্ট্রদূত আলী মৃত্যুবরণ করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে জানান, প্রধানমন্ত্রী দুপুর দু’টার দিকে সিএমএইচে যান। সেখানে তিনি মুয়াজ্জেম আলীর স্ত্রীসহ পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাদের সান্ত¦না দেন। তিনি আরো বলেন, এছাড়া প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

অভিজ্ঞ কূটনীতিবিদ সৈয়দ মুয়াজ্জেম আলী অল্প কিছুদিন আগে ভারতে বাংলাদেশের হাইকমিশনার হিসেব দায়িত্ব পালন করেন। এর আগে তিনি পররাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করেন।

সিএমএইচে প্রধানমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মোহাম্মদ নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান ছিলেন।

এর আগে এক শোক বার্তায় শেখ হাসিনা আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধকালে এবং এর পরে কূটনৈতিক অঙ্গনে আলীর অসামান্য অবদানের কথা স্মরণ করেন।