Bangladesh

প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ১৫ জন আটক

প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ১৫ জন আটক

| | 20 Apr 2018, 06:00 am
২০১৪ সালের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ১৫ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

এসময় তাদের কাছ থেকে ল্যাপটপ, প্রিন্টার ও ডিভাইজসহ প্রশ্নপত্র জব্দ করা হয়েছে।শুক্রবার মাদারীপুরে  শহরের পাঠককান্দি থেকে তাদের আটক করা হয়। 

 

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব জানান, মাদারীপুরে স্কুল ও কলেজের ১৬টি কেন্দ্রে সকাল ১০টায় শুরু হয় ২০১৪ সালের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা।

 

এই নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে প্রশ্নপত্র ফাঁসকারী একটি চক্র টাকার বিনিময়ে উত্তরপত্র সরবরাহ করছিল। এমন খবর আসে গোয়েন্দা পুলিশের কাছে। এই সংবাদের ভিত্তিতে শহরের পাঠককান্দি এলাকার একটি বাসায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এসময় সেখান থেকে প্রথমে ১১ জনকে আটক করা হয়। তাদের দেয়া তথ্য অনুযায়ী পাশের আরেকটি বাসায় অভিযান চালিয়ে আরও চারজনকে আটক করা হয়। 

 

এদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্রের সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নপত্রের পুরোপুরি মিল রয়েছে বলেও জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব। এছাড়া চক্রের বাকি সদস্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি। আটককৃতদের মধ্যে অনেকেই সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরে চাকরি করেন।