Bangladesh

RAB arrests 2 people, including one Rohingya, with Yaba tablets
Amirul Momenin

RAB arrests 2 people, including one Rohingya, with Yaba tablets

Bangladesh Live News | @banglalivenews | 25 Aug 2020, 11:47 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ২৫ আগস্ট ২০২০ : মিয়ানমার সীমান্ত দিয়ে বাংলাদেশে পাচার হওয়া এযাবতকালের সবচাইতে ইয়াবার বড় চালানটি কক্সবাজারে আটক করল র‌্যাব-১৫-এর সদস্যরা। আটক করা এই চালানের ইয়াবার পরিমাণ ১৩ লাখ। এই ইয়াবা চালানের সাথে দুই ইয়াবা কারবারিকেও আটক করেছে র‌্যাব।

র‌্যাব সদস্যরা গত ২৩ আগস্ট বিকাল ৫টার দিকে কক্সবাজার শহর সংলগ্ন মাঝিরঘাট থেকে ইয়াবার সবচেয়ে বড় চালানটি আটক করতে সক্ষম হয়।

এসময় এই চালান বহন করা একটি মাছধরার বোটও জব্দ করা হয়।


আটক দুই ব্যক্তি হলো- কক্সবাজার সদরের ঝিংলজা ইউনিয়নের দক্ষিণ হাজিপাড়ার এলাকার মৃত আবদুল মজিদের পুত্র মোঃ বিল্লাল (৪৫) ও উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ১৩ এর এইচ ১৪ ব্লকের বশির আহমদের পুত্র মোঃ আয়াছ (৩৪)।


সোমবার র‌্যাব -১৫ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের এই তথ্য জানান, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার।

তিনি জানান, মিয়ানমার থেকে প্রবেশ করে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে একটি মাছ ধরার বোট বৈরি আবহাওয়ার কারণে গভীর সাগর পথ ছেড়ে নদী পথে আসার খবর পায় র‌্যাব।

এই খবর পেয়ে টেকনাফেই ওই বোটি চিহ্নিত করে ধাওয়া করে র‌্যাব-১৫ এর পরিচালক আজিম আহমেদের নেতৃত্বে একটি দল।


ধাওয়া খাওয়ায় ও বৈরি আবহাওয়ার কারণে বোটটি গভীর সাগরের দিকে পালাতে পারেনি। এক পর্যায়ে বোটটি কক্সবাজার শহর সংলগ্ন মাঝিরঘাটে নোঙর করে।

 

সেখানেই বোটটি আটক করে র‌্যাব সদস্যরা। এ সময় তারা বাটে থাকা দুইজনকে আট করে।

 

তাদের স্বীকারোক্তি মতো বোটের গোপন জায়গায় লুকানো অবস্থা থেকে ইয়াবার একটি বিশাল পোটলা উদ্ধার করা হয়। পরে গুণে জানা গেছে, ওই পোটলায় ১৩ লাখ ইয়াবা রয়েছে।


র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক বলেন, চালানটি উদ্ধার করার পর সাথে আটক করা দুইজনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের তারা জানিয়েছে, এই বিশাল ইয়াবা চালানটি গভীর সাগর হয়ে পাচার করতে মিয়ানমার থেকে আনা হয়েছিলো।