Bangladesh

Rain may hit Bangladesh on Eid day

Rain may hit Bangladesh on Eid day

Bangladesh Live News | @banglalivenews | 11 Aug 2019, 01:01 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ১১ : আগামীকাল সোমবার ঈদুল আজহা। দিনটি উদযাপন করতে কেউ প্রিয়জনের কাছে ছুটে যাচ্ছেন, কেউ ছুটে আসছেন।

সদ্যই ভারীবর্ষণ হয়েছে সারাদেশে। আত্মীয়-স্বজন, প্রিয়জন, পাড়া-প্রতিবেশী, বন্ধুবান্ধব সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করা যাবে, নাকি মুষলধারে বৃষ্টির জন্য ঘরে বসেই কাটিয়ে দিতে হবে ঈদের সারাদিন- এমন নানা প্রশ্ন রয়েছে দেশবাসীর মনে।


শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ বিষয়ে আবহাওয়া বিভাগের সংগে যোগাযোগ কওে জানা যায়, ‘ঈদের দিন সারাদেশেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতও হতে পারে। তবে অনবরত বৃষ্টি হবে না, থেমে থেমে হবে।’


অন্যদিকে শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ‘মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে, আস্তে আস্তে মৌসুমী বায়ু সক্রিয় হতে পারে। ঈদের দিন আরও সক্রিয় হতে পারে।’


তাই এখনকার তুলনায় ঈদের দিন বৃষ্টিপাত বেশি হতে পারে বলেও মনে করছেন এই আবহাওয়াবিদ। একই সঙ্গে শনিবার সকালে আবহওয়া অফিসও বলছে, আগামী ৭২ ঘণ্টায় বা তিন দিনের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।