Bangladesh

Rajshahi Helicopter crash kills 4, investigation committee formed

Rajshahi Helicopter crash kills 4, investigation committee formed

Bangladesh Live News | @banglalivenews | 12 Oct 2018, 06:29 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ১২ : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার লালবাগ এলাকায় চ্যানেল আইয়ের বস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগরসহ ছয় আরোহীকে নিয়ে ইমপ্রেস এভিয়েশনের একটি হেলিকপ্টার আছড়ে পড়ে।

এতে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরসহ চারজন আহত হন। অন্যরা হলেন রফিকুল ইসলাম, তুফান আলী ও সুমন। তবে তাদের সঙ্গে থাকা সংগীতশিল্পী ফেরদৌস আরা এবং উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া অক্ষত আছেন। এই ঘটনায় দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।


বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সূত্রে বলা হয়েছে, বৃহস্পতিবার দুপুর পৌনে ৩টার দিকে রাজশাহীর গোদাগাড়িতে ইমপ্রেস এভিয়েশনের একটি হেলিকপ্টার আছড়ে পড়ে।

 

প্রাথমিকভাবে জানা গেছে, বৈরী আবহাওয়ায় ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়ায় উপজেলার হেলিপ্যাডে এ দুর্ঘটনা ঘটে। এতে ৪জন আহত হন। দমকল কর্মীরা আহতদের উদ্ধার করে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেন। তাদের অবস্থা ততটা গুরুতর নয় বলে জানিয়েছেন গোদাগাড়ী ফায়ার স্টেশনের লিডার নজরুল ইসলাম।


প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে উপজেলার একটি বিদ্যালয়ে স্বর্ণ কিশোরী অনুষ্ঠানে অংশ নেন অতিথিরা। অনুষ্ঠান শেষ করে তারা ঢাকায় ফিরছিলেন।

 

উড্ডয়নের সময় হেলিকপ্টারটি ব্যর্থ হয়ে নেমে আসে। এসময় পাশের নির্মাণাধীন একটি ভবনের কলামে আটকে যায় সেটি।

 

আরোহীরা দ্রুত নেমে আসেন। আহত চারজনকে  দ্রুত উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হয়। সেখান থেকে দমকল কর্মীরা তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেন। তারা আরো জানান,  হেলিকপ্টারটি হেলিপ্যাড থেকে উড়ে ১৫-২০ গজ যাওয়ার পরপরই একটি শব্দ শুনতে পাওয়া যায়। এরপরই হেলিকপ্টারটি ওই স্থানে আছড়ে পড়ে।


এদিকে হেলিকপ্টারটির পাইলট সাইদ শাকিল আলী জানিয়েছেন, যান্ত্রিক ত্রুটির কারণে ইমপ্রেস এভিয়েশনের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। এছাড়া বৈরী আবহাওয়াকেও দুষেছেন তিনি।