Bangladesh

ডাকাতি প্রস্তুতিকালে ৮ ডাকাত গ্রেফতার, উদ্ধার ১৩৫টি মোবাইল

ডাকাতি প্রস্তুতিকালে ৮ ডাকাত গ্রেফতার, উদ্ধার ১৩৫টি মোবাইল

| | 01 Jul 2015, 06:09 am
ঢাকা, জুলাই ১- বুধবার পুলিশ জানিয়েছেন যে মঙ্গলবার ঢাকা মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত ডাকাত দলের ৮ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার করেছে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ।


এ সময় ডাকাত দল ঢাকার শ্যামপুর মডেল থানাধীন পোস্তখোলা চৌরাস্তা ইউসেফ আর কে চৌধুরী স্কুলের সামনে অবস্থান করছিল।

 

গ্রেফতাকৃতরা হলো মোঃ জালাল , মোঃ ইউসুফ হাওলাদার, মোঃ বাচ্চু সরদার ,মোঃ কুদ্দুস, মোঃ নেকবার মিয়া, মোঃ কামরুজ্জামান, মোঃ স্বপন ও মোঃ কামাল শেখ।

 

"এ সময় তাদের হেফাজত হতে চাঁপাতি, ছোরা, কাটার, সিলাই রেঞ্জ, স্ক্রু-ড্রাইভার ও ডাকাতি কাজে ব্যবহৃত অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা
হয়," একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

 

পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতি করার উদ্দেশ্যে আনা ট্রাক সহ আরো অজ্ঞাত ৪/৫জন ডাকাত পালিয়ে যায়।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করে যে, তারা সকলেই সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা ঢাকা ও ঢাকার আশে-পাশের বিভিন্ন জেলার দোকানের সাটার ভেঙ্গে ও তালা কেটে দোকানে রক্ষিত মোবাইল, ব্যাটারী, টায়ার, টিউব, মোবিল, গিয়ার অয়েল, রড, সিমেন্ট, চাউল, গার্মেন্টস এর মালা-মালসহ অন্যান্য মালা-মাল ডাকাতি করে থাকে।

 

তারা আরো জানায় যে, গত ১০/১৫ দিন আগে শ্যামপুর থানাধীন শ্যামপুর বাজারের একটি মোবাইলের দোকানের সাটার কেটে দোকানে রক্ষিত প্রায় ৪/৫ শত মোবাইল, চার্জার, মোবাইলের ব্যাটারী, সীমকার্ড সহ অন্যান্য মালামাল তারা নিয়ে যায়।

 

পরবর্তী সময়ে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে যাত্রাবাড়ী থানাধীন ৪০/২ সামিউল্লাহ প্লাজার নীচ তলার শাহ টেলিকম নামক দোকান হতে প্রায় ১৩৫টি চুরি কৃত মোবাইল উদ্ধার করা হয় এবং উক্ত দোকানের মালিককে আটক করা হয়।

 

উল্লেখ্য যে, গ্রেফতারকৃতরা ইতোপূর্বেও অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও প্রতিরোধ টিম ডিবি (পশ্চিম) কর্তৃক গ্রেফতার হয়েছিল।

 

এছাড়াও ঢাকার বিভিন্ন থানায় তাদের প্রায় সকলের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্ধে শ্যামপুর থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

 

ডিসি (পশ্চিম) মোঃ সাজ্জাদুর রহমান এর নিদের্শনায়, এডিসি মোহাম্মদ সাইফুল ইসলাম এর তত্বাবধানে, সহকারী পুলিশ কমিশনার মাহমুদ নাসের জনি এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

 

ইমেজঃঢাকা মেট্রোপলিটন পুলিশ ফেসবুক পেজ