Bangladesh

Sakar Bhai in prison over giving death threat to PM

Sakar Bhai in prison over giving death threat to PM

Bangladesh Live News | @banglalivenews | 22 Nov 2018, 10:48 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ২৩: প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকির’ মামলায় মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দ- কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরী (সাকা)’র ভাই গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী রায় আসামীর জামিন আবেদন নামঞ্জুর করে এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর পক্ষে চারটি মামলায় জামিনের আবেদন করা হয়। এর মধ্যে তিনটিতে জামিনের আদেশ হয়। অপরদিকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে করা মামলাটিতে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।


আদালতে শুনানিতে সরকারি পক্ষে বলা হয়- আসামি প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এর আগেও প্রধানমন্ত্রীকে বিভিন্ন সময় হত্যার চেষ্টা করা হয়েছে। তাই এ ধরনের হুমকিদাতাকে যেন জামিন দেওয়া না হয় সে আবেদন করেছ।


উল্লেখ্য, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ২৯ মে চট্টগ্রামের ফটিকছড়িতে এক আলোচনা সভায় অতিথি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর পরিণতি বঙ্গবন্ধুর চেয়েও খারাপ হবে।

ওই বক্তব্য নিয়ে একটি স্থানীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। ঘটনার পরদিন ফটিকছড়ি থানায় মামলাটি করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন। মামলায় স্থানীয় বিএনপি নেতা সারওয়ার আলমগীরসহ আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়।


একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে প্রার্থী হতে নির্বাচন কমিশন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন গিয়াস কাদের। তার ছেলে সামির কাদের চৌধুরী চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে মনোনয়ন নিয়েছেন।