Bangladesh

Salt seller hiding gold

Salt seller hiding gold

Bangladesh Live News | @banglalivenews | 04 Mar 2019, 02:43 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৪: চট্টগ্রামে ১০০ স্বর্ণবারসহ দুই ব্যক্তিকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। তাদের একজন লাভু শাহা নিজেকে লবণ ব্যবসায়ী হিসেবে পরিচয় দিলেও তার শরীর তল্লাশি করে মিলেছে ১০০ স্বর্ণের বার। পুলিশ বলছে, গ্রেফতার লাভু আন্তর্জাতিক চোরাকারবারি দলের সদস্য।

রোববার বেলা ১১টার দিকে নগরের কোতোয়ালী থানার সিআরবি সাতরাস্তার মোড় এলাকা থেকে একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে ওই ১০০ পিস স্বর্ণের বার উদ্ধার করে পুলিশ। এ সময় গাড়িচালক মো. বিলাল হোসেন (২৮) ও লাভু শাহা ওরফে প্রলয় কুমার সাহাকে (৫৯) গ্রেফতার করা হয়। লাভু সাহা নারায়ণগঞ্জের সদর থানার নিতাইগঞ্জ গ্রামের মৃত পরেশ চন্দ্র সাহার ছেলে এবং গাড়িচালক মো. বিলাল হোসেন শরীয়তপুর জেলার ডমুডা থানার হাশেম সওদাগরের ছেলে।


রোববার বিকেল ৪টায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এস এম মোস্তাইন হোসেন। তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে সিআরবি সাতরাস্তার মোড় এলাকায় একটি প্রাইভেট কারে তল্লাশি চালায় পুলিশ। এসময় গাড়ির পেছনের সিটে বসে থাকা লাভু সাহার শরীর তল্লাশি করে ১০০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, স্বর্ণের বারগুলো নিয়ে চট্টগ্রাম থেকে নারায়ণগঞ্জ যাচ্ছিল তারা।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এস এম মোস্তাইন হোসেন বলেন, ‘গ্রেফতার লাভু সাহা ওরফে প্রলয় কুমার সাহা নিজেকে লবণ ব্যবসায়ী বলে পরিচয় দয়েছেন। তবে আমরা তার সে পরিচয়ে আস্থা রাখছি না। অধিকতর তদন্তে বিষয়টি বেরিয়ে আসবে।’


লাভু সাহার বরাত দিয়ে পুলিশ পরিদর্শক মো. আবুল কালাম বলেন, ‘চট্টগ্রাম নগরের কোনো একটি মাজারের গেট থেকে থেকে এক ব্যক্তি স্বর্ণেও বারগুলো তাকে দিয়েছেন। তাদের দু’জনের কাজ ছিল বারগুলো নারায়ণগঞ্জ পৌঁছানো।’


নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এস এম মোস্তাইন হোসেন বলেন, ‘উদ্ধার ১০০ স্বর্ণবারের প্রতিটির ওজন ১১৬ দশমিক ৬২ গ্রাম। সে হিসেবে মোট স্বর্ণবারের ওজন ১১ দশমিক ৬৬২ গ্রাম। র্বুমান বাজারে যার মূল্য ৪ কোটি ৪৫ লক্ষ টাকা।’ তিনি আরও বলেন, ‘স্বর্ণবারগুলোর প্রতিটি ২২ ক্যারটের এবং এর গায়ে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) নাম খোদাই করা আছে’।