Bangladesh

Sheikh Hasina is ahead in education, Khaleda Zia tops in cases

Sheikh Hasina is ahead in education, Khaleda Zia tops in cases

Bangladesh Live News | @banglalivenews | 02 Dec 2018, 06:00 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ২: আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সেনা সমর্থিত সরকারের আমলে ১৬টি মামলা হয়েছিল।

তবে সবগুলোতেই তিনি অব্যাহতি পেয়েছেন। অপরদিকে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে এ পর্যন্ত ৩৪টি মামলা হয়েছে।

 

এর মধ্যে ৭টি বিচারাধীন। আর শিক্ষায় এগিয়ে আছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

 

খালেদা জিয়া তার হলফনামায় স্বশিক্ষিত দেখালেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএ পাস উল্লেখ করেছেন।


নির্বাচন কমিশনের কাছে দেয়া আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় এসব তথ্য দেন তারা। খালেদা জিয়া বগুড়া-৬ ও ৭ আসনের জন্য মনোনয়নপত্র দালিখ করলেও দ-প্রাপ্ত আসামি হওয়ায় তার নির্বাচনে অংশ নেয়া অনিশ্চিত। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর-৬ আসনের মনোনয়নপত্র জমা দেয়ার হলফনামায় এসব তথ্য দেন।

 


শেখ হাসিনার হলফনামা অনুযায়ী, তার হাতে মাত্র ৮৪ হাজার টাকা। ৫ বছর আগে প্রধানমন্ত্রীর প্রায় ৫ লাখ টাকা নগদ থাকলেও এবার তা কমে ৮৪ টাকা হয়েছে। ধানমন্ডির সুধাসদনকে হলফনামায় দেখানো হয়েছে ঠিকানা হিসাবে।


শেখ হাসিনার বছরে আয় ৭৭ লাখ টাকা। অপরদিকে খালেদা জিয়ার হলফনামা অনুযায়ী তার কাছে নগদ টাকা আছে ৫০ হাজার ৩০০। তবে ব্যাংকে আছে ৪ কোটি ৭৭ লাখ ৮৫ হাজার ২৬৭ টাকা। তার বাড়ি ভাড়া ছাড়া আয় নেই। তার দুটি গাড়ি আছে। গাড়ির দাম ৪৮ লাখ ৬৫ হাজার টাকা। সোনা আছে ৫০ তোলা। ইলেকটনিক্স সামগ্রি ৫ লাখ টাকার। আসবাবপত্র আছে ২ লাখ ৬০ হাজার টাকার। কৃষি জমির অর্জনকালীন মূল্য ১২ হাজাার টাকা।