Bangladesh

Sheikh Hasina is now one of the top leaders in the world

Sheikh Hasina is now one of the top leaders in the world

Bangladesh Live News | @banglalivenews | 16 Apr 2019, 11:43 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১৭ : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের পাঁচ সেরা নীতিনিষ্ঠ নেতার অন্যতম বলে অভিহিত করেছে নাইজেরিয়ার সবচেয়ে প্রভাবশালী দৈনিক ‘দি ডেইলি লিডারশিপ’। রবিবার (১৪ এপ্রিল) দৈনিকটির আনরিপোটেড বিভাগে প্রকাশিত ‘ওয়ার্ল্ড’স মোস্ট অস্টিয়ার প্রেসিডেন্ট’ শীর্ষক এক প্রতিবেদনে শেখ হাসিনাকে বিশ্বের পাঁচ সেরা নীতিনিষ্ঠ নেতার অন্যতম বলা হয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাসিক বেুন ৮শ ডলার উল্লেখ করে প্রতিবেদনে আরও বলা হয়, ফোর্বস এর তালিকা অনুযায়ী বিশ্বের ১শ ক্ষমতাধর ব্যক্তির মধ্যে শেখ হাসিনা ৫৯তম।


দৈনিকটির প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয়  নেতা হিসেবে শেখ হাসিনার দীর্ঘ চার দশকের রাজনৈতিক জীবন। তিনি ১৯৮১ সাল থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভাপতি এবং তার পিতা শেখ মুজিবুর রহমান দেশটির প্রথম রাষ্ট্রপতি।


প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, শেখ হাসিনা ২০০৪ সালে বিরোধীদলীয়  নেতা থাকা অবস্থায় হত্যার উদ্দেশে তার ওপর হামলা করা হয়।


বঙ্গবন্ধুর খুনি এবং ১৯৭১ সালে মানবতাবিরোধী অপরাধে দায়ীদের বিচার করতে পারা শেখ হাসিনার  নেতৃত্বে¡র দুটি বড় অর্জন বলে এই প্রতিবেদনে উল্লেখ করা হয়।