Bangladesh

Sheikh Hasina,Mamata Banerjee opens Eden Test by ringing bell

Sheikh Hasina,Mamata Banerjee opens Eden Test by ringing bell

Bangladesh Live News | @banglalivenews | 22 Nov 2019, 12:17 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ২৩ : বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচের আয়োজনে অংশ নিতে শুক্রবার সকালে ঢাকা থেকে কলকাতায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গোলাপি বলে খেলা হওয়ার কারণে এই ম্যাচের নামই হয়ে গেছে গোলাপি টেস্ট। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী শেখ হাসিনার হাত ধরেই হয়েছে ইডেন গার্ডেনসের এই গোলাপি টেস্টের উদ্বোধন। এ সময় তার সঙ্গে ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


ইডেন গার্ডেনসের ঐতিহাসিক ঘণ্টা বাজিয়ে টেস্ট ম্যাচের উদ্বোধন ঘোষণা করেন দুই বাংলার নেত্রীদ্বয়। এসময় তাদের পাশেই ছিলেন বাংলাদেশ ক্রিকেট  বোর্ডেও সভাপতি নাজমুল হাসান পাপন ও ভারতীয় ক্রিকেট  বোর্ডেরসভাপতি সৌরভ গাঙ্গুলি। এছাড়া কলকাতা ক্রিকেটে অ্যাসোসিয়েশনের কর্তারাও উপস্থিত ছিলেন।


এদিকে এ ম্যাচের একাদশে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। দুই স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজের বদলে সুযোগ পেয়েছেন ডানহাতি অফস্পিনার নাইম হাসান ও পেসার আল আমিন হোসেন। কোনো পরিবর্তন আসেনি ভারতের একাদশে।


বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, নাইম হাসান, আবু জায়েদ রাহী, আল আমিন হোসেন ও এবাদত হোসেন।


ভারত একাদশ: মায়াঙ্ক আগারওয়াল, রোঘিু শর্মা, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা, উমেশ যাদভ ও মোহাম্মদ শামি।