Bangladesh

Siddiqui's family now joins political battle

Siddiqui's family now joins political battle

Bangladesh Live News | @banglalivenews | 01 Dec 2018, 05:30 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আলোচনায় রয়েছে টাঙ্গাইলের প্রভাবশালী সিদ্দিকী পরিবার। এতদিন এ পরিবারের চার ভাইয়ের নির্বাচনে অংশগ্রহণের কথা থাকলেও এখন যোগ হয়েছে আরও একটি নাম- কুঁড়ি সিদ্দিকী।

তিনি কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর মেয়ে। টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে বঙ্গবীর কাদের সিদ্দিকীর সঙ্গে ঐক্যফ্রন্টের এমপি প্রার্থী হয়েছেন মেয়ে কুঁড়ি সিদ্দিকী।


কৃষক শ্রমিক জনতালীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম আর তার মেয়ে কুঁড়ি সিদ্দিকী সখীপুর-বাসাইল আসন থেকে ঐক্যফ্রন্টের দুই এমপি প্রার্থী হয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন।


বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বিকেল সাড়ে ৪টায় বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শামছুন নাহার স্বপ্নার কার্যালয়ে তারা বাবা-মেয়ে উপস্থিত হয়ে মনোনয়নপত্র দাখিল করেন। তবে ইতোপূর্বে টাঙ্গাইল-৪ আসনের উপ-নির্বাচনে ঋণখেলাপী অভিযোগে বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় এটি দলীয় একটি বিশেষ কৌশল বলেই মনে করছেন জেলার রাজনৈতিক বিশ্লেষকরা।


জানা যায়, টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের ঐক্যফ্রন্টের এমপি প্রার্থী হিসেবে শুধু বাবা-মেয়েই মনোনয়নপত্র দাখিল করেননি, আসনটির তৃতীয় প্রার্থী হিসেবে তিনিও মনোনয়নপত্র জমা দিয়েছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে টাঙ্গাইলসহ কয়েকটি জেলায় কৃষক শ্রমিক জনতা লীগের ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে দলীয় সিদ্ধান্তে জেলার টাঙ্গাইল-৪ (কালিহাতী) ও টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে একাধিক প্রার্থীর মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে। পরবর্তীতে দলীয় সিদ্ধান্তেই আসনগুলোতে একক প্রার্থী নির্ধারণ হবে বলেও জানান তিনি।


এছাড়াও টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হয়েছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী ও তার ভাই শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী। অপরদিকে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী ও টাঙ্গাইল-৫ (সদর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে করছেন তাদের ছোট ভাই মুরাদ সিদ্দিকী।