Bangladesh

গুজরাটের রেকর্ড ভাঙলো ঢাকা দক্ষিণ সিটি

গুজরাটের রেকর্ড ভাঙলো ঢাকা দক্ষিণ সিটি

| | 13 Apr 2018, 06:45 am
ঢাকা, ১৩ এপ্রিল ২০১৮ : ভারতের গুজরাটে ২০১৭ সালের ২৮ মে বদোধারা শহরে মিউনিসিপ্যাল করপোরেশন পাঁচ হাজার ৫৮ জন কর্মী নিয়ে এক কিলোমিটার রাস্তা পরিষ্কার করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম ওঠায়। শহরের একতা ডান্ডিয়া বাজার রোড পরিষ্কার করে এ রেকর্ড গড়া হয়। সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ার পরিকল্পনা করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। এ লক্ষে প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করা হয়।

শুক্রবার সকাল ৭টা থেকে ডিএসসিসি’র সামনে এই কর্মসূচীর রেজিস্ট্রেশন শুরু হয়।  ডিএসসিসির পরিচ্ছন্নতাকর্মীদের পাশাপাশি নগরবাসীও রেজিস্ট্রেশন করেন।  সকাল সাড়ে ৯টার দিকে মেয়র সাঈদ খোকন কর্মসূচির উদ্বোধন করেন। কর্মসূচির উদ্বোধন করে ডিএসসিসি’র মেয়র সাঈদ খোকন বলেন,  ঢাকাবাসী আজ নতুন রেকর্ড গড়লো। তিনি বলেন,  ‘ঢাকার মেয়র হিসেবে এই রেকর্ড জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করছি।’ ১৫ হাজার ৩১৩ জন এই পরিচ্ছন্নতা কর্মসূচিতে রেজিস্ট্রেশন করেন।  

 

বেলা পৌনে ১১টার দিকে প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচির রেজিস্ট্রেশন বন্ধ করা হয়। এরপর সবার জন্য নির্দিষ্ট এলাকা উন্মুক্ত করে দেওয়া হয়। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম তুলতেই এই কর্মসূচি হাতে নেওয়া হয়। 
 

ডিএসসিসি কর্তৃপক্ষ জানিয়েছে, স্বচ্ছ ঢাকা গড়তে নগরবাসীকে সচেতন করতে প্রতীকী এই কর্মসূচির আয়োজন। এর মাধ্যমে পুরো নগরী পরিচ্ছন্ন না হলেও জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে। পাশাপাশি এই শহরের নাম গিনেস ওয়ার্ল্ড বুকে লেখা থাকবে। ডিএসসিসি ও রেকিট বেনকিজার বাংলাদেশের যৌথ উদ্যোগে ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ নামে এ প্রচার অভিযান কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে। 
 

ক্যাপশান :  প্রতীকী কর্মসূচির উদ্বোধন করছন ডিএসসিসি’র মেয়র সাঈদ খোকন