Bangladesh

Sushma Swaraj was a friend of Bangladesh: Sheikh Hasina

Sushma Swaraj was a friend of Bangladesh: Sheikh Hasina

Bangladesh Live News | @banglalivenews | 08 Aug 2019, 12:50 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ৮ : ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 লন্ডন থেকে ঙ্গলবার দিবাগত রাতে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম শোক বার্তায় এ তথ্য জানান।


বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষমা স্বরাজের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, সুষমা স্বরাজ বাংলাদেশের একজন ভালো বন্ধু ছিল। তার মৃত্যুতে বাংলাদেশ একজন ভালো বন্ধু হারিয়েছে। ভারত-বাংলাদেশ সম্পর্কের নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য তার অবদান স্মরণ করবে বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।


পৃথক শোক বার্তায় গভীর দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, সুষমা স্বরাজের মৃত্যুতে উপমহাদেশের রাজনীতিতে এক আদর্শবান রাজনীতিবিদের জীবনাবসান হলো। সুষমা স্বরাজের মৃত্যুতে ভারতের রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়।


শোকবার্তায় বলেন, সুষমা স্বরাজ বারবার লোক সভা ও বিধান সভার সদস্য নির্বাচিত হয়ে প্রমাণ করেছেন, ভারতের রাজনীতিতে তিনি অসাধারণ জনপ্রিয়তার অধিকারী ছিলেন। বন্ধুপ্রতিম বাংলাদেশ ও ভারতের সম্পর্ক উন্নয়নে সুষমা স্বরাজ সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।


অনুরূপ শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টিও সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা বেগম রওশন এরশাদ এবং জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।