Bangladesh

There is something fishy: Kader

There is something fishy: Kader

Bangladesh Live News | @banglalivenews | 24 Nov 2018, 03:02 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ২৪ : যশোর জেলা বিএনপির সহ-সভাপতির লাশ বুড়িগঙ্গা থেকে উদ্ধারে বিষয়ে দলটির অভ্যন্তরীণ কোন্দলের দিকেই ইঙ্গিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, যশোরের কোনো প্রার্থীর বুড়িগঙ্গা নদীতে লাশ-এর মানে তো ‘ডাল মে কুচ কালা হ্যায়’।

 এটা ওদের (বিএনপি) নিজস্ব কোন্দলের কারণেও হতে পারে। শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


তিনি আরও বলেন, ‘কারও সঙ্গে কোন্দলের কারণে তারা উনাকে মারতে পারে। কিন্তু সেখানে আওয়ামী লীগের কি স্বার্থ থাকতে পারে। যশোরের মনোনয়ন প্রত্যাশীদের লাশ বুড়িগঙ্গায় কেন পাওয়া গেল তা খতিয়ে দেখতে হবে। তাদেরও তো অনেক মনোনয়ন প্রত্যাশী আছে’।


জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিপুল ভোটে জয়লাভ করবে -এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, সংখ্যাতত্ত্বের হিসেবে আমরা ওভার ওল.. এটুকু বলতে পারি, হিসেবের অংকে আগামী নির্বাচনে আমাদের দল ও জোট বিপুল ভোটে জয়লাভ করবে। তবে এসব কথা বলা উচিত নয়, এতে জনগণকে অসম্মান করা হয়। জনগণ আমাদের যত আসনে ভোট দেবে আমরা ততই পাব। আমরা কোনো সংখ্যাতত্ত্বে বিশ্বাস করতে চাই না। কে কত আসন পাবে দেশের জনগণই তা ঠিক করবে।


বিএনপিকে স্বপ্ন বিলাসী দল উল্লেখ করে তিনি বলেন, এর আগে নির্বাচনে বিএনপি আমাদের ৩০ আসন দিয়েছিল, তবে নিজেই পেয়েছিল ৩০ আসন। এবার তাদের কেউ কেউ আমাদের ১০ আসনও দিয়েছে। এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ নেতা বলেন, নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে যে জোয়ার দেখা যাচ্ছে সারাদেশে তাদের এ জোয়ার কিন্তু নেই। এ সাময়িক জোয়ারে যদি বিএনপি নেতারা ক্ষমতার রঙিন খোয়াব দেখেন, তাহলে ৩০ ডিসেম্বর টের পাবেন।