Bangladesh

Three Bangladeshi nationals killed by mob over suspected cow smuggling in India's Assam
নিহত নুনু মিয়া ও জুয়েল (ফাইল ছবি)।

Three Bangladeshi nationals killed by mob over suspected cow smuggling in India's Assam

Bangladesh Live News | @banglalivenews | 21 Jul 2020, 12:36 am
At least three Bangladeshi nationals have been lynched to death by an irate mob over suspected cow smuggling. The incident took place in India's Assam.

পুলিশ জানিয়েছে, আসামের করিমগঞ্জের পাথরকান্দি থানাধীন ভারত-বাংলাদেশ সীমান্ত বগ্রিজান চা বাগান এলাকায় এ ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। তাদের সঙ্গে আসা বাকি চারজন পালিয়ে যেতে সক্ষম হয়। মৃতদেহগুলো উদ্ধার করা হয়েছে। ভারতীয় সীমান্ত রক্ষী- বিএসএফের মাধ্যমে লাশগুলো বাংলাদেশি কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।
ভারতীয় সংবাদমাধ্যমে বলা হচ্ছে, এরআগে চলতি বছরের ১ জুন জেলার অন্য একটি চা বাগান এলাকায় গরু চের সন্দেহে রঞ্জিত মান্ডা নামে এক বাংলাদেশি নাগরিককে হত্যা করে স্থানীয় জনতা।
এদিকে মৌলভীবাজার পুলিশ জানায়, ভারতের করিমগঞ্জে গণপিটুতে নিহত তিন বাংলাদেশির দুইজনের পরিচয় মিলেছে। তাদের বাড়ি মৌলভীবাজারের বড়লেখা উপজেলায়। তারা হলেন- উপজেলার তালিমপুর ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের মৃত আছদ্দর আলীর ছেলে নুনু মিয়া (২৮) এবং একই গ্রামের আব্দুল মানিকের ছেলে জুয়েল আহমদ (২৭)। তারা সম্পর্কে চাচা-ভাতিজা। পেশায় তারা অটোরিকশাচালক।
উপজেলার তালিমপুর ইউনিয়নের চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস সোমবার (২০ জুলাই) বিকেলে তাদের পরিচয় নিশ্চিত করেন। তিনি বলেন, নিহত তিনজনের মধ্যে দুইজনের বাড়ি তালিমপুর ইউপির কাঞ্চনপুর এলাকায়। আমি তাদের পরিবারের সঙ্গে কথা বলে জানতে পেরেছি তারা দুইজন গত শুক্রবার জুড়ীতে বেড়াতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যান। এরপর থেকে তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। সোমবার সকালে জুড়ী থানা পুলিশ আমাকে জানায় যে তারা ভারতে খুন হয়েছেন। পরে নিহতদের ব্যাপারে খোঁজ নিয়ে নিশ্চিত হই; তাদের বাড়ি তালিমপুর ইউনিয়নে।
নিহত জুয়েল মিয়ার বড় ভাই রুবেল মিয়া বলেন, গত শুক্রবার এক ব্যক্তি তাদের বাড়ি থেকে নিয়ে যায়। এরপর থেকে তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। সোমবার সকালে জানতে পেরেছি তারা ভারতে গিয়ে খুন হয়েছেন। তবে তারা কেন আর কি কারণে ভারতে গেলেন সে ব্যাপারে কিছুই জানি না আমরা।