Bangladesh

Trawler drowns in Meghna River: 45 rescued

Trawler drowns in Meghna River: 45 rescued

Bangladesh Live News | @banglalivenews | 01 Jun 2019, 08:03 am
ঢাকা, জুন ১ : মুন্সিগঞ্জ জেলার চরকিশোরগঞ্জ এলাকার বালুঘাটের কাছে মেঘনা নদীতে শুক্রবার সকালে যাত্রীবাহী একটি ট্রলার ডুবে যায়। প্রায় ৭০ থেকে ৭৫ জন যাত্রী নিয়ে ট্রলারটি গজারিয়া থেকে মুন্সিগঞ্জের যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

উদ্ধারকর্মীরা এখন পর্যন্ত ৪৫ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে চর কিশোরগঞ্জ বালুর ঘাট ডক ইয়ার্ডের সামনে নদীতে এ দুর্ঘটনা ঘটে।


জানা যায়, ট্রলারের যাত্রীরা প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিতে গজারিয়া থেকে মুন্সীগঞ্জে যাচ্ছিলেন। ট্রলারটি চর কিশোরগঞ্জ বালুর ঘাট ডক ইয়ার্ডেও সামনে পৌছঁলে বালুবাহী একটি ট্রলার ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী ট্রলারের উপরে বালুবাহী ট্রলার উঠে যায়। পরে যাত্রীবাহী ট্রলারটি ডুবে যায়। খবর পেয়ে কোস্ট গার্ড, ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ নদীতে উদ্ধার অভিযান শুরু করে।


কোস্ট গার্ডের পেটি অফিসার মাহমুদুল হাসান জানান, খবর পেয়ে উদ্ধার অভিযান চালানো হয়। সকাল ১০টা পর্যন্ত ৪৫ জন যাত্রীকে উদ্ধার করা হয়। উদ্ধার অভিযান চালানো হচ্ছে। কতজন নিখোঁজ রয়েছেন তা তিনি জানাতে পারেননি।


প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নিতে যাওয়া গজারিয়ার আল আমিন জানান, দুটি ট্রলার রিজার্ভ করে তারা পরীক্ষায় অংশ নিতে মুন্সীগঞ্জে যাচ্ছিলেন। প্রতিটি ট্রলারে ৭০ থেকে ৭৫ জন ছিল। প্রথম ট্রলারে তারা মুন্সীগঞ্জে চলে যায়। দ্বিতীয় ট্রলারটি দুর্ঘটনায় পতিত হয়।


মুন্সীগঞ্জ জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহা. হারুন-অর-রশীদ জানান, মুন্সীগঞ্জের পাশ্ববর্তী হওয়ায় কোস্টগার্ডের পাশাপাশি ঘটনাস্থলে মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস এবং সদরের ইউএনওকে পাঠানো হয়েছে। সেখানে পুলিশও রয়েছে। ধারনা করা হচ্ছে সকল আরোহী তীরে উঠতে সমর্থ হয়েছে।


পুলিশ সতপার মোহাম্মদ জায়েদুল আলম জানান, ঘটনাস্থলে নৌ পুলিশ কাজ করছে। ট্রলারটির মালিকের তথ্য নেয়ার চেষ্টা চলছে। ঘটনাস্থলটি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার অন্তর্গত।