Bangladesh

সোয়া ৪ লাখ ইয়াবা ফেলে মিয়ানমারে পালালো পাচারকারিরা
www.facebook.com/BorderGuardBangladeshNews/

সোয়া ৪ লাখ ইয়াবা ফেলে মিয়ানমারে পালালো পাচারকারিরা

Bangladesh Live News | @banglalivenews | 03 Sep 2020, 08:00 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা ৩ সেপ্টেম্বর ২০২০ : কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে চার লাখ ২৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বুধবার (২ সেপ্টেম্বর) গভীর রাতে টেকনাফের দমদমিয়া এলাকায় এই অভিযান চালানো হয়।

বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান জানান,  বুধবার রাতে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীন দমদমিয়া বিওপি’র একটি বিশেষ টহলদল আইয়ুবের জোড়া বরাবর নাফ নদীতে তাদের নিয়মিত টহল দিচ্ছিলো। রাত সাড়ে ১১টার দিকে বিজিবি টহলদল কয়েকজনকে নৌকায় করে কয়েকটি প্লাস্টিকের বস্তা নিয়ে আইয়ুবের জোড়া এলাকার পূর্ব দিক দিয়ে নাফ নদীর কিনারায় ভিড়তে দেখে চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা দূর থেকে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে। তারা কেওড়া জঙ্গলের আড়াল ব্যবহার করে নদীর কিনারায় বস্তাগুলো ফেলে দেয়। পরে অন্ধকারের সুযোগ নিয়ে লাফিয়ে নাফ নদীতে নেমে সাঁতরিয়ে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

 

পরবর্তীতে টহলদল ওই জায়গায় পৌঁছে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া পাঁচটি প্লাষ্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তাগুলোর ভেতর চার লাখ ২৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

 

বিজিবি সূত্র জানায়, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে। প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ করে পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।