Bangladesh

Water-logging creates trouble in Dhaka city

Water-logging creates trouble in Dhaka city

Bangladesh Live News | @banglalivenews | 02 Oct 2019, 07:53 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ২ : টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে মঙ্গলবার রাজধানীর বিভিন্ন এলাকাসহ ব্যাংকপাড়া নামে খ্যাত মতিঝিল এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়।

এতে চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকায় কর্মরত ব্যক্তিরা। দুপুর থেকে শুরু হওয়া কয়েক ঘণ্টার বৃষ্টিতে ডুবে যায় রাস্তা ও ফুটপাত। ফলে মানুষ অফিস থেকে বের হতে সমস্যায় পড়ে। অনেক স্থানে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। চরম দুর্ভোগে পড়ে নগরবাসী।


বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় দুর্ভোগে পড়েন পথচারী, ফুটপাতের ব্যবসায়ী ও যানবাহনের আরোহীরা। ফুটপাতে পানি জমে যাওয়ায় জুতা খুলে কাপড় গুছিয়ে হাঁটতে দেখা গেছে পথচারীদের। আবার অনেকে রিকশায় চড়ে রাস্তা পার হন। দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এমন চরম বিড়ম্বনায় পড়েন নগরবাসী। বৃষ্টিতে মতিঝিল এলাকার বেশিরভাগ সড়কে পানি জমে যায়, যে কারণে চরম দুর্ভোগে পড়েন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।


মতিঝিল এলাকায় জলাবদ্ধতায় আটকা পড়া এক রিকশাচালক বলেন, ‘বৃষ্টিতে রাস্তা ডুবলে গাড়ি চালানো যায় না। কারণ জায়গায় জায়গায় রাস্তা কাটা, গর্ত, রিকশা টান দিতে ভয় লাগে। কোন সময় পড়ে যায় ঠিক নাই। বৃষ্টি হলেই রাস্তায় কোমর পানি হয়ে যায়, নেতারা বড় বড় কথা কয়। কিন্তু কাজের কাজ কিছুই করে না।’