Bangladesh

Water of Titash-Kushiyara flowing over danger mark

Water of Titash-Kushiyara flowing over danger mark

Bangladesh Live News | @banglalivenews | 02 Aug 2019, 08:07 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ২ : দেশের প্রধান প্রধান নদ-নদীর পানি বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় ৭৩টি স্থানে কমেছে, বৃদ্ধি পেয়েছে ১৮টি স্থানে। শুধু তিতাস ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার ওপরে রয়েছে।

আগামী ৪৮ ঘণ্টায় বন্যা পরিস্থিতির উন্নতির এ ধারা অব্যাহত থাকবে। বৃহস্পতিবার সন্ধ্যায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স কো-অর্ডিনেশন সেন্টারের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


আবহাওয়া পূর্বাভাসের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, খুলনা, বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।


প্রতিবেদনে আরও বলা হয়, সরকার গত ১ জুলাই থেকে আজ পর্যন্ত বিভিন্ন জেলায় ২৭ হাজার ৯৫০ টন চাল, ৪ কোটি ৭৬ লাখ ৫০ হাজার টাকা, ১ লাখ ১৭ হাজার কার্টন শুকনো খাবার, ৮ হাজার ৫০০ সেট তাঁবু, ৫৪ হাজার ৩০০ বান্ডিল ঢেউটিন, গৃহ নির্মাণে ১৬ কোটি ২৯ লাখ টাকা, শিশুখাদ্য ক্রয়ে ১৮ লাখ টাকা এবং গো-খাদ্য ক্রয়ে ২৪ লাখ টাকা বরাদ্দ প্রদান করেছে।