Bangladesh

We have come to change the fate of people and not to perform corruption: Hasina

We have come to change the fate of people and not to perform corruption: Hasina

Bangladesh Live News | @banglalivenews | 15 Sep 2018, 08:58 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ১৫: দুর্নীতি করতে নয়, দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে ক্ষমতায় এসেছি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকালে গণভবনে আইডিইবি'র ২২তম সম্মেলনের উদ্বোধনী আয়োজনে একথা বলেন তিনি।

 

আগামীতে দেশের প্রত্যন্ত গ্রামগুলোকেও নগরের সুযোগ-সুবিধা দিয়ে গড়ে তোলার প্রত্যয় জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- মাঠ পর্যায়ের বিভিন্ন প্রকল্পের কাজ যাতে মানসম্পন্ন হয়- সে বিষয়ে সতর্ক থাকতে হবে ডিপ্লোমা প্রকৌশলীদের।

 


মাঠ পর্যায়ে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে সরাসরি তত্ত্বাবধায়কের দায়িত্ব পালন করা ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাদার সংগঠন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-আইডিইবি'র ২২তম সম্মেলনের উদ্বোধনী আয়োজন এই প্রথম অনুষ্ঠিত হলো প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে।


শনিবার বেলা ১০টায় সারাদেশ থেকে আসা কয়েক হাজার প্রকৌশলীদের সামনে তিনি উদ্বোধন করেন সংগঠনটির ২২তম জাতীয় সম্মেলনের। ডিপ্লোমা প্রকৌশলীদের উদ্ভাবিত দেশের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবট মি. টিভেটের কার্যকারিতা উপস্থাপন করা হয় প্রধানমন্ত্রীর সামনে।


উদ্বোধনী আয়োজনের বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন- গণমানুষের উন্নয়ন ও কল্যাণে কাজ করা আওয়ামী লীগ সরকার আগামীতে দেশের গ্রামগুলোতে পৌঁছে দেবে নগরের সুযোগ-সুবিধা।


প্রধানমন্ত্রী বলেন, 'এত সব স্থাপনা, মিল কারখানা যা কিছুই হচ্ছে মূলত সেগুলো আপনারাই করে থাকেন। এজন্য আপনাদের আন্তরিক ধন্যবাদ। এসব কাজ যদি মানসম্মত হয়, সেদিকেও আপনারা দৃষ্টি দিয়ে থাকেন। আমরা গ্রামকেও উন্নত করতে চাই। গ্রামকেও শহরের মত উন্নয়নশীল হিসেবে গড়ে তোলার চেষ্টাই আমরা করছি।'


প্রধানমন্ত্রী বলেন- সৎ ও নিষ্ঠার সঙ্গে সরকার পরিচালনা করছেন বলেই শত চ্যালেঞ্জ অতিক্রম করে দৃশ্যমান হচ্ছে পদ্মা বহুমুখী সেতু।


প্রধানমন্ত্রী আরো বলেন, 'পদ্মা সেতু নিয়ে একটা চ্যালেঞ্জ ছিল। আমার পরিবারকে এর জন্য অনেক কিছু সহ্য করতে হয়েছে, তাই এটাকে আমি চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছি। রাজনীতি করি জনগণের জন্য, দেশের উন্নয়নের জন্য। নিজের ভাগ্য গড়ার জন্য নয়, দেশের মানুষের ভাগ্য গড়ার জন্যই কাজ করি।'


এর আগে, জাতীয় পর্যায়ে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য দেশ সেরা তিন ডিপ্লোমা প্রকৌশলীর হাতে আইডিইবি স্বর্ণপদক-২০১৮ তুলে দেন প্রধানমন্ত্রী।