Bangladesh

Woman Rape: 2 arrested

Woman Rape: 2 arrested

Bangladesh Live News | @banglalivenews | 03 Jan 2019, 07:04 am
ঢাকা, জানুয়ারি ৩ ঃ নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর জুবলী ইউনিয়নের এক গ্রামে স্বামী-সন্তানকে বেঁধে রেখে এক নারীকে মারধর ও গণধর্ষণের ঘটনায় থানায় মামলা হয়েছে। নির্যাতনের শিকার নারীর স্বামী গত সোমবার রাতে সুবর্ণচরের চরজব্বার থানায় এ মামলা করেন। বিরোধী শিবিরের হওয়ায় তার উপর এই নির্যাতন চালানো হয়।

চরজব্বার থানার ওসি নিজাম উদ্দিন জানিয়েছেন, একই এলাকার মোশারফ, সালাউদ্দিন, বাদশা আলম ওরফে কুড়াইল্যা বাসু ও সোহেলসহ নয়জন মামলার আসামি। মামলার পর রাতেই আসামি বাদশা আলমকে গ্রেপ্তার করা হয়েছে। এরপর স্বপন নামে আর একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। আসামিরা ঘটনার বিষয়ে কিছু স্বীকার করেনি। আদালতের কাছে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন জানানো হয়েছে।

 

ওই নারীর স্বামী বলেন, সোমবার রাতে পুলিশ তাঁকে মামলা করার জন্য হাসপাতাল থেকে গাড়িতে করে থানায় নিয়ে যায়। তিনি সেখানে গিয়ে ঘটনার বর্ণনা দেন। পুলিশ তাঁর বর্ণনা অনুযায়ী এজাহার লিখে আসামিদের নাম ঠিক আছে কি না জিজ্ঞেস করলে তিনি তাতে সম্মতি দেন।

 

এজাহারে ভোটকেন্দ্রে ভোট দেওয়া নিয়ে ঝামেলার বিষয়টি বাদ পড়া প্রসঙ্গে জানতে চাইলে ওসি বলেন, বাদী যা যা বর্ণনা করেছেন, তা-ই উল্লেখ করা হয়েছে। এখন যদি তিনি কিছু বাদ গেছে বলে দাবি করেন, তদন্তে সেটিও খতিয়ে দেখা হবে।

 

নির্যাতনের শিকার নারী বলেন, ঘটনার সঙ্গে জড়িতরা সবাই একই এলাকার চরজুবলী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য রুহুল আমিনের লোক। তাঁরা সবাই নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেছেন। ভোটের দিন আসামিরা তাঁকে তাঁদের পছন্দের প্রতীকে ভোট দিতে বলেন। তিনি তাতে রাজি না হলে এ নিয়ে তর্কাতর্কির একপর্যায়ে যুবকেরা তাঁকে দেখে নেওয়ার হুমকি দেন। এরপর ওই দিন রাতে বাড়িতে গিয়ে তাঁরা মারধর ও ধর্ষণ করেন বলে অভিযোগ করেন তিনি।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, অপরাধী যেই হোক-না কেন তাদেরকে কঠোর শাস্তি ভোগ করতে হবে। এদিকে গণধর্ষণের শিকার এই নারীকে দেখে এসেছেন মানবাধিকার কমিশনের তদন্ত কমিটি। এ সময় নির্যাতিত নারীর সঙ্গে কথা বলেন তদন্ত কমিটির সদস্যরা।


ক্যাপশান:  হাসপাতালের শয্যায় নির্যাতিত নারী।