Bangladesh

২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে পৌঁছাবে বাংলাদেশঃ হামিদ

২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে পৌঁছাবে বাংলাদেশঃ হামিদ

| | 07 Jan 2018, 10:28 am
ঢাকা, জানুয়ারি ৭ঃ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আশা প্রকাশ করেছেন যে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে এখনকার সরকার উন্নত দেশের কাতারে পৌঁছে দেবে।

উন্নয়নের ধারা অব্যাহত রেখেই এই জায়গায় বাংলাদেশকে নিয়ে যাবে সরকার, আশা প্রকাহ করেছেন হামিদ।

 

রাষ্ট্রপতি বলেনঃ "গত মহাজোট সরকারের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার দিনবদলের সনদ ‘রূপকল্প-২০২১’ এবং মুক্তিযুদ্ধের চেতনার আলোকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি প্রগতিশীল, গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ লক্ষ্যে সরকারের নিরবচ্ছিন্ন প্রচেষ্টা ব্যাপক সাফল্য অর্জন করেছে।”

 

বাংলাদেশ এই মুহূর্তে  নিম্ন মধ্য-আয়ের দেশে উন্নীত হয়েছে।

 

এই প্রসঙ্গটি তুলে ধরে, হামিদ বলেনঃ  “এখন জাতির দৃষ্টি নিবদ্ধ হয়েছে ২০৪১ সালের দিকে-বিশ্বসভায় একটি উন্নত দেশের মর্যাদায় অভিষিক্ত হওয়ার মানসে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, সরকার উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে জাতির আকাঙ্ক্ষা পূরণে সক্ষম হবে।”

 

সন্ধ্যায় জাতীয় সংসদে নিজের বক্তব্য রাখার সময় হামিদ এই মন্তব্যগুলি বলেন।

 

এখনকার সরকারের কথা ও ২০১৪ সালের নির্বাচনের বিষয়টি তুলে ধরে, হামিদ বলেনঃ “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান সমুন্নত এবং সংসদীয় গণতন্ত্রের ধারা অব্যাহত রেখে ২০১৪ সালে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দশম জাতীয় সংসদ গঠিত হয় এবং বর্তমান সরকারের ওপর দেশ পরিচালনার গুরুদায়িত্ব অর্পিত হয়।”

 

আজকে সংসদের অধিবেশন শুরু হয়।

 

আজকের অধিবেশন শুরু হয় বিকাল ৪টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে।

 

আজকের অধিবেশনে উপস্থিত ছিলেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

 

আইনের শাসন সুসংহত ও সমুন্নত রাখা এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সরকারের কার্যক্রমের প্রসঙ্গ তুলে ধরে হামিদ প্রশংসা করেছেন।

 

" “ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত গৌরবোজ্জ্বল স্বাধীনতা সমুন্নত ও মুক্তিযুদ্ধের চেতনা সমুজ্জ্বল রাখতে দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পূর্ণরূপে নির্মূলের মাধ্যমে শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে বাঙালি জাতিকে আবারও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে," উনি বলেন।

 

শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়নমূলক কাজের প্রসঙ্গ তুলে ধরে, হামিদ বলেনঃ "জাতীয় সংসদ দেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার কেন্দ্রবিন্দু। বর্তমান সরকার সার্বিক আর্থ-সামাজিক উন্নয়নে অভূতপূর্ব গতিশীলতা সঞ্চারণের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নত ও আলোকিত দেশ হিসাবে প্রতিষ্ঠার লক্ষ্যে ঐকান্তিক প্রয়াস চালিয়ে যাচ্ছে। "

 

নিজের বক্তব্যে, হামিদ বর্তমান নির্বাচন কমিশনকে প্রশংসা করেন।