Bangladesh

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি জনসভা করার নতুন তারিখ আজ ঘোষণা করল

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি জনসভা করার নতুন তারিখ আজ ঘোষণা করল

| | 02 Mar 2018, 04:36 am
ঢাকা, মার্চ ২ঃ বিএনপি আজ নিজেদের দলের নেত্রী খালেদা জিয়াকে মুক্তির দাবিতে ১২ মার্চ ঢাকায় জনসভা করার নতুন তারিখ আজ ঘোষণা করেছে।

এই জনসভা আগে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মার্চ ১১ তারিখে।


পুলিশ এই আগে ফেব্রুয়ারি ২২ তারিখের জনসভাটির জন্য দলটিকে অনুমতি দেয়নি।


দলের  জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ সাংবাদিকদের বলেনঃ " গতকাল আমরা ঘোষণা দিয়েছিলাম সোহরাওয়ার্দী উদ্যানে ১১ মার্চ রোববার জনসভা হবে। এটা একদিন পিছিয়ে ১২ মার্চ সোমবার  করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।”


" এ ব্যাপারে আমাদের পক্ষ থেকে সব প্রক্রিয়া শেষ করেছি। পুলিশসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠিও দিয়েছি। আমরা আশা করি তারা এবার জনসভা করার অনুমতি দেবে," উনি আরও বলেন।


দেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, জিনি এই মুহূর্তে দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে আছেন, তাঁকে মুক্তির দাবীতে ওনার বিএনপি দল ঢাকা শহরে লিফলেট বিলি করেছে।


সোয়া  ১০টায়  নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের ফুটপাতে  আজকে দলের কর্মীরা এই লিফলেট বিলি করেন।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে দেখা যায়   পথচারী ও  রিকশা চালকের হাতে এই লিফলেট তুলে দিচ্ছেন।

এই সময় রিজভীর সাথে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম, জিসাস সভাপতি আবুল হাশেম রানা।

সাংবাদিকদের সাথে কথা বলবার সময় রিজভী বলেনঃ " “আমাদের প্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজকে সারাদেশে বিএনপির বক্তব্য সম্বলিত লিফলেট বিতরণ করা হচ্ছে।"

"বিএনপি কেন দেশনেত্রীর মুক্তির দাবি করছে, কী অন্যায় তার প্রতি করা হয়েছে- সেসব বক্তব্য আমরা লিফলেটের মাধ্যমে জনগণকে জানাচ্ছি,” উনি বলেন।


উনি বলেন দলের নেতা ও কর্মীরা লিফলেটগুলি  সারাদেশে আজ মানুষের হাতে তুলে ধরছেন।

 

উনি বলেন বিএনপি আন্দোলন চলবে।

 

" তারা গায়ের জোরে বিচারিক প্রশাসনকে কব্জা করে যদি বিরোধীদলকে নিশ্চিহ্ন করার প্রক্রিয়া চালায়,  জনতা রুখে দাঁড়াবে। বিএনপি তার অংশ হিসেবে এই কর্মসূচি শুরু করেছে," উনি বলেন।

 

কড়া নিরাপত্তার মধ্যে, ফেব্রুয়ারি ৮ দেশের এক আদালত বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে বিদেশ থেকে জিয়া এতিমখানা ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে।

 

এই রায়  দিয়েছেন পুরান বকশীবাজারে জনাকীর্ণ আদালতে খালেদার উপস্থিতিতে ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামান।

 


রায়কে ঘিরে দেশজুড়ে ছিল টান টান উত্তেজনা।

 

দেশের বিভিন্ন প্রান্তে এই দিনকে মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়।

 

বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং মাগুরার সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের এই মামলায় আদালত দিয়েছেন  দশ বছরের কারাদণ্ড।

 


বিচারক এই মামলায় প্রত্যেককে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা করে জরিমানা করেছে।

 

ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয় জিয়াকে।