Bangladesh

জঙ্গী সংগঠনের কাছে বিস্ফোরক সরবরাহকারী হিসেবে গ্রেফতার ৪

জঙ্গী সংগঠনের কাছে বিস্ফোরক সরবরাহকারী হিসেবে গ্রেফতার ৪

| | 19 Jun 2015, 08:17 am
ঢাকা, জুন ১৯- পুলিশ শুক্রবার জানিয়েছেন যে বৃহস্পতিবার ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে জঙ্গী সংগঠনের কাছে বিভিন্ন রাসায়নিক পদার্থ ও বিস্ফোরক সরবরাহকারী হিসেবে জড়িত ৪ জনকে গ্রেফতার করা হেয়ছে।

"গত ১৮/০৬/২০১৪ তারিখ ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে জঙ্গী সংগঠনের কাছে বিভিন্ন রাসায়নিক পদার্থ ও বিস্ফোরক সরবরাহকারী হিসেবে জড়িত ০৪ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা ও অপরাধতথ্য (দক্ষিণ) বিভাগ," একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ।



গ্রেফতারকৃতরা হলো গাজী মোহাম্মদ বাবুল, ল্যাব এসিস্ট্যান্ট, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, রিপন মোল্লা, দোকান মালিক, এশিয়া সায়েন্টিফিক, টিকাটুলি, ঢাকা, মহিউদ্দিন, ম্যানেজার, ওয়েস্টার্ন সায়েন্টিফিক কোম্পানী, টিকাটুলি, ঢাকা ও মোঃ নাসির উদ্দিন, দোকান মালিক, এফ এম কেমিক্যাল এন্ড সন্স, টিকাটুলি, ঢাকা।



"গত ০৭/০৬/২০১৫ তারিখ গ্রেফতারকৃত হরকারতুল জিহাদ আল ইসলামিয়া বাংলাদেশ (হুজি-বি) এবং আনসার উল্লাহ বাংলা টিম (এবিটি) এর গ্রেফতারকৃত বোমা বিশেষজ্ঞদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে তাদের গ্রেফতার করা হয়। বিধি বহির্ভূতভাবে উল্লেখিত ০৪ গ্রেফতারকৃত ব্যক্তি জঙ্গীদের বিস্ফোরকসহ নানাবিধ রাসায়নিক পদার্থ সরবরাহ করে আসছিল। এমনকি গত ০৭/০৬/২০১৫ তারিখ জঙ্গীদের কাছ থেকে উদ্ধারকৃত প্রায় ৬ কেজি বিস্ফোরক ও অন্যান্য রাসায়নিক পদার্থের সরবরাহও করেছিল উল্লেখিত ০৪ ব্যক্তি," জানায় পুলিশ।



গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।

 

তাদের সকলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



গোয়েন্দা ও অপরাধতথ্য (দক্ষিণ) বিভাগের ডিসি মোঃ মাশরুকুর রহমান খালেদ-এর নির্দেশনায় এডিসি মোহাম্মদ ছানোয়ার হোসেন, পিপিএম (বার) সার্বিক তত্ত্বাবধানে ও অবৈধ অস্ত্র উদ্ধার টিমের সহকারী পুলিশ কমিশনার মোঃ আহসান হাবীবের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।