Bangladesh

Action will be taken against those who try to create tension in the name of Kashmir: RAB

Action will be taken against those who try to create tension in the name of Kashmir: RAB

Bangladesh Live News | @banglalivenews | 09 Aug 2019, 12:20 pm
ঢাকা, আগস্ট ৯ঃ বাংলাদেশের র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন যে ভারতের মুসলিম প্রধান কাশ্মীর রাজ্যের বিশেষ মর্যাদা বাতিলের পর যে উত্তেজনা চলছে তার মাঝে এই দেশে যদি কেউ উত্তেজনা সৃষ্টি করতে চেষ্টা করে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

উনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, "কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়। তাদের নিজস্ব বিষয়ে আমাদের কোনো মন্তব্য নেই।"

 

“আমরা আশা করব, ভারতের অভ্যন্তরীণ বিষয় কিংবা কাশ্মীরের বিষয় নিয়ে কোনো সুস্থ স্বাভাবিক মানুষ আমার দেশের পানি ঘোলা করার চেষ্টা করবেন না। এরপরও যদি কেউ সে চেষ্টা করে, তবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে," উনি বলেন।

 

উনি আর বলেনঃ "তবে বাংলাদেশে আল্ট্রা ইসলামিস্ট এর সংখ্যা বাংলাদেশে বেশি না। যারা রয়েছে, তারাও আমাদের ২৪ ঘণ্টা নজরদারিতে রয়েছে।”

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতের কাশ্মীর ইস্যু পর্যবেক্ষণ করছে বাংলাদেশ সরকার।

 

বুধবার মিরপুর মাজার রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত চলমান পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রমের শুরুতে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

 


ডেঙ্গু মোকাবেলায় জনগণকে সচেতন করতে ‘পরিষ্কার রাখি চারপাশের পরিবেশ, শেখ হাসিনার নির্দেশ  ডেঙ্গুমুক্ত বাংলাদেশ’ শিরোনামে এই কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ।

 


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘এ বিষয়টি ভারতের অভ্যন্তরীণ বিষয়। অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে আমাদের কোনো প্রকার মন্তব্য বা কোনো প্রকার প্রশ্ন করার এখতিয়ার নেই। তবে প্রতিবেশী হিসেবে আমরা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি।’


তিনি বলেন, ‘আমাদের প্রতিবেশী দেশ ভারতে সুদীর্ঘ ৭০ বছর পর তাদের সংবিধান থেকে কাশ্মীর নিয়ে ৩৭০ অনুচ্ছেদ বিলুপ্ত করেছে। ভারতের পার্লামেন্ট জনপ্রতিনিধিরা সিদ্ধান্ত নিয়েছেন। এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়।’

 


ভারতের মন্ত্রি অমিত শাহ এই সপ্তাহে বলেছেন যে ৩৭০ ধারা বাতিলের মধ্য দিয়ে ভারত ও কাশ্মীরের মধ্যকার দেয়াল দূর হবে।

 

উনি এই মন্তব্য দেশের পার্লামেন্টে নিজের বক্তব্য স্থাপ্ন করবার সময় বলেছেন।

 

রাষ্ট্রপতির নির্দেশ জারির মধ্য দিয়ে ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল  করবার মাঝেই ভারত সরকার কাশ্মীরের বিষয় একটি নতুন অধ্যায় পা দেন।