Bangladesh

Bangladesh: Police car targeted, three injured

Bangladesh: Police car targeted, three injured

Bangladesh Live News | @banglalivenews | 27 May 2019, 12:09 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ২৭ : আবারও রাজধানীতে পুলিশের ওপর হামলা হয়েছে। রাজধানীর মালিবাগে রোবার রাত নয়টায়একটি গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার রাত ৯ টায় মালিবাগ মোড়ে পাম্পের বিপরীতে ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে থাকা পুলিশের গাড়িতে বিস্ফোরণ ঘটেছে। কেউ কেউ সিলান্ডার বিষ্ফোরণ বলে দাবি করলেও ঘটনাস্থলে সিলিন্ডারের কোনো টুকরা পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর এবং ঘটনাস্থলে থাকা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আলী বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. কামরুল হাসান বলেন, আগুনের সংবাদ খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় এবং গাড়িতে থাকা নারী পুলিশ সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদা খাতুনসহ একজন পথচারী ও একজন রিক্শাচালক লাল মিয়াকে রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে নিয়ে যায় ফায়ার সার্ভিস ও পুলিশ। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।


ঘটনাস্থলে থাকা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আলী বলেন, ‘আমি পাশেই ছিলাম। মনে হয়েছে গাড়িতে বোমা জাতীয় কিছু বিস্ফোরণ হয়েছে। তবে কী ধরনের বোমা, আদৌ বোমা কি-না সেটি বলতে পারছি না। ঘটনার সময় আমি দাঁড়িয়ে ডিউটি পালন করছিলাম। হঠাৎ বিকট শব্দ শুনতে পাই। দেখি সামনে থাকা পুলিশের গাড়িটিতে আগুন লেগেছে। এরপর দেখি আমার বাম পায়ের হাঁটুর নিচ থেকে রক্ত ঝরছে।’


রাজধানীর মালিবাগে পুলিশের গাড়িতে বিস্ফোরণের ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ডিএমপির ট্রাফিক পূর্ব (সবুজবাগ) বিভাগের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদা খাতুন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় এভাবেই তিনি ভয়াবহ সেই পরিস্থিতির বর্ণনা দেন।
আহত এএসআই রাশেদা খাতুন বলেন, আমার বেলা ২টা থেকে রাত ১১টা পর্যন্ত ডিউটি ছিল। ডিউটিরত অবস্থায় দাঁড়িয়ে থাকা গাড়িটিতে বিস্ফোরণ দেখতে পাই। আমার ধারণা কেউ গাড়িটিতে ককটেল মেরেছে। তবে নিশ্চিত করে বলতে পারছি না।


আহত রাশেদা খাতুনকে প্রথমে রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ লাইন্স হাসপাতাল এবং পরে ঢামেকে আনেন ট্রাফিক সার্জেন এনামুল হক। ঢামেক জরুরি বিভাগে তার পায়ে ব্যান্ডেজ করা হয়েছে।


ঢামেক জরুরি বিভাগ সূত্র জানায়, রাশেদার পায়ে ছোট ছোট আঘাত রয়েছে। তবে সেগুলো গুরুতর নয়। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এ ঘটনায় আহত রিকশাচালক লাল মিয়া ঢামেকে চিকিৎসাধীন। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে বলেও জানিয়েছে ঢামেক সূত্র।
এর আগে রাজধানীর গুলিস্তানে পুলিশের ওপর জঙ্গীরা হামলা চালায়।