Bangladesh

CR Dutta was a great freedom fighter: Dr Zafrullah Chowdhury
সি আর দত্তকে শেষ শ্রদ্ধা জনাচ্ছেন ডা: জাফরুল্লাহ চৌধুরি (ফাইল ছবি)।

CR Dutta was a great freedom fighter: Dr Zafrullah Chowdhury

Bangladesh Live News | @banglalivenews | 02 Sep 2020, 12:30 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা ২ সেপ্টেম্বর ২০২০ : মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন (সি আর) দত্তকে ফুলেল শ্রদ্ধা জানিয়ে চিরবিদায় জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে সি আর দত্তকে শ্রদ্ধা জানান তিনি।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘সি আর দত্ত আমাদের সর্বশেষ জীবিত নেতা ছিলেন। তার মতো উচ্চপর্যায়ের মুক্তিযোদ্ধা আর কেউ জীবিত ছিল না। ওনাকে আমি শেষ শ্রদ্ধা এবং স্যালুট জানিয়েছি। প্রকৃতপক্ষে তার প্রতি শ্রদ্ধা জানানো তখনই সম্ভব হবে, যখন স্কুলের টেক্সট বইতে তার কর্মজীবনী ছাপিয়ে পড়ানো হবে।’

 

ঢাকেশ্বরী মন্দিরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর বেলা ১১টায় রাজধানীর রাজারবাগ মহাশ্মশানে সি আর দত্তের শেষকৃত্য করা হয়।

 

উল্লেখ্য, বাংলাদেশ সময় মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল ৯টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

 

সোমবার (৩১ আগস্ট) সকাল ৮টা ৪০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় সি আর দত্তের মরদেহ।