Bangladesh

Decision of not taking oath was wrong: Fakhrul

Decision of not taking oath was wrong: Fakhrul

Bangladesh Live News | @banglalivenews | 05 May 2019, 11:45 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ৬ : দলের নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নেওয়ার প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সঠিক সিদ্ধান্ত নিয়েছেন।

আমরা অতীতে বলেছিলাম যে, আমরা সংসদে যাবো না। আমাদের সেই সিদ্ধান্ত  সঠিক ছিল না। রবিবার (৫ মে) জাতীয় প্রেস ক্লাবে সম্মিলিত ছাত্রফোরাম আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। ছাত্রদলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহমেদ পিন্টুর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।


নেতাকর্মীদের উদ্দেশ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘শুধু সস্তা স্লোগান দিয়ে কথা বললে চলবে না। সঠিক সিদ্ধান্ত নিয়েছেন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। কারণ, আমাদের দুই দিকেই লড়াইটা করতে হবে। ভেতরে থেকেও কথা বলতে হবে এবং বাইরে থেকেও কথা বলতে হবে। আমরা অতীতে বলেছিলাম যে, আমরা সংসদে যাবো না। আমাদের সেই সিদ্ধান্ত সঠিক ছিল না, এটা বলতে আমার কোনও দ্বিধা নেই। লড়াইটা করতে হবে।

আপনাকে সব জায়গা থেকে লড়াই করতে হবে। সংগ্রাম করতে হবে। এজন্য পথ তৈরি করে দিতে হবে।’


কারাগারের ভেতরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের ক্ষতি হলে তার দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি।


ফখরুল বলেন, ‘দেশে গণতন্ত্র নেই। আওয়ামী লীগ গণতান্ত্রিক শক্তি নয়। আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলে, কিন্তু তার উল্টোটা বিশ্বাস করে। আওয়ামী লীগ একমাত্র দল, যারা ৭৫ সালে সব দল নিষিদ্ধ এবং সংবাদপত্র বন্ধ করে দিয়ে একদলীয় শাসন বাকশাল প্রতিষ্ঠিত করেছিল। আজ আবারও সেই দল দীর্ঘ ১০ বছর ধরে বাংলাদেশের মানুষের অধিকারগুলো হরণ করে নিয়েছে। মানুষের ওপর নির্যাতন ও নিপীড়ন করছে এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়েছে।’