Bangladesh

India hands over two Bangladeshi kids

India hands over two Bangladeshi kids

Bangladesh Live News | @banglalivenews | 02 Mar 2019, 11:23 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৩: দুই বছর আগে ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া দুই বাংলাদেশি কিশোরকে বেনাপোল চেকপোস্ট দিয়ে ফেরত দিয়েছে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

দেশ প্রত্যাবাসন প্রক্রিয়ায় শুক্রবার সন্ধ্যায় বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়। ফেরত আসা দুই কিশোর হলো- সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মনিখালী গ্রামের কিরণ মন্ডলের ছেলে সুজয় মন্ডল (১৫) ও চানখালী গ্রামের বিমলের ছেলে মিলন (১৬)।


বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ওসি আবুল বাশার জানান, সংসারে অভাব অনটনের কারণে দুই বছর আগে ভালো কাজের আশায় দালালের খপ্পরে পড়ে সীমান্তের অবৈধ পথে ওই দুই কিশোর ভারতে যায়। সে সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে।

 

সেখান থেকে ধ্রুব আশ্রম নামে ভারতের একটি এনজিও সংস্থা তাদের জেল থেকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে স্বদেশ প্রত্যাবাসন আইনে তাদের বাংলাদেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত হয়। শুক্রবার তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


বেনাপোল পোর্ট থানা পুলিশের ওসি (তদন্ত) সৈয়দ আলমগীর হোসেন জানান, থানায় কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ওই দুই কিশোরকে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কাছে হস্তান্তর করা হয়েছে। তারা ওই দুই কিশোরকে পরিবারের কাছে পৌঁছে দেবে।