Bangladesh

Khaleda Zia's report reaches SC

Khaleda Zia's report reaches SC

Bangladesh Live News | @banglalivenews | 12 Dec 2019, 02:31 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ১২ : সুপ্রিম কোর্টে পৌঁছেছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যগত বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের প্রতিবেদন। বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে পৌঁছায় এ প্রতিবেদন।

এর আগে জানা যায়, বিএসএমএমইউয়ে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার মেডিকেল রিপোর্ট বুধবার সর্বোচ্চ আদালতে পাঠানো হচ্ছে।


বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বুধবার জানান, ছয় সদস্যের মেডিকেল বোর্ড তার কাছে বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনা শেষে সুপারিশ সম্বলিু প্রতিবেদন জমা দিয়েছে।

 

মেডিকেল বোর্ডেও প্রতিবেদনটি ফরোয়ার্ডিংসহ আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। তিনি আরও জানান, আদালত থেকে ১১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন পাঠানোর নির্দেশনা ছিল।


গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার জামিন বিষয়ে সিদ্ধান্ত হওয়ার কথা থাকলেও সেদিন তার সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিকেল বোর্ডের প্রতিবেদন চান সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ৫ ডিসেম্বরের মধ্যে তা আদালতে আসার কথা ছিল। তবে নির্ধারিত দিনে সেটি আদালতে না আসায় জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জামিন প্রশ্নে সুপ্রিম কোর্টেও আপিল বিভাগের সিদ্ধান্ত এক সপ্তাহ পিছিয়ে যায়। প্রধান বিচারপতি সেদিন ১২ ডিসেম্বর শুনানির পরবর্তী তারিখ রেখে তার আগেই প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।


৫ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন শুনানিতে তার স্বাস্থ্য প্রতিবেদন দাখিল না করা নিয়ে ব্যাপক হইচই করেন দলটির আইনজীবীরা। একপর্যায়ে প্রধান বিচারপতিসহ ছয়জন বিচারক এজলাস ছেড়ে উঠে যান।