Bangladesh

Major Sinha killing: Three APBn members arrested
মেজর সিনহা রাশেদ (ছবি : ফেসবুক থেকে নেয়া)।

Major Sinha killing: Three APBn members arrested

Bangladesh Live News | @banglalivenews | 18 Aug 2020, 05:39 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ১৮ আগস্ট ২০২০ : মেজর সিনহা রাশেদকে গুলি করে হত্যাকালে মেরিন ড্রাইভের শামলাপুরে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) চেকপোস্টে দায়িত্বপালন করা এপিবিএনের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার সকালে তাদের আদালতে তুলে ১০ দিনের রিমান্ড চায় তদন্তকারী সংস্থা র‌্যাব। এ নিয়ে সিনহা হত্যার ঘটনায় গ্রেফতারের সংখ্যা দাঁড়ালো ১৩ জন।

জিজ্ঞাসাবাদ শেষে তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য মেলার পাশাপাশি হত্যাকাণ্ডে তাদের সম্পৃক্ততা পাওয়ায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ।
গ্রেফতার তিনজন হলেন, এপিবিএনের সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহজাহান, কনস্টেবল রাজীব ও আব্দুল্লাহ। এদের সোমবার জিজ্ঞাসাবাদের জন্য এনেছিল তদন্তকারী সংস্থা র‌্যাব। ঘটনার দিন এই তিনজনই এপিবিএনের চেকপোস্টে দায়িত্ব পালন করেছেন।
র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, ঘটনার সময় চেকপোস্টে দায়িত্বপালন করা এপিবিএনের তিন সদস্যকে জিজ্ঞাসাবাদে মনে হয়েছে হত্যাকাণ্ডে তারা সম্পৃক্ত। সব পর্যালোচনা করে তাদের গ্রেফতার করা হয়।
এর আগে এ হত্যা মামলায় গ্রেফতার করা দশজন হলেন, সাবেক ওসি প্রদীপ কুমার দাশ, ইন্সপেক্টর লিয়াকত, এসআই নন্দ দুলাল রক্ষিত, উপপরিদর্শক (এসআই) লিটন, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আবদুল্লাহ আল মামুন এবং সিনহা হত্যা মামলায় পুলিশের করা মামলার তিন সাক্ষী টেকনাফের বাহারছড়ার মারিশবুনিয়ার নুরুল আমিন, নিজাম উদ্দীন ও মোহাম্মদ আইয়াছ।
গত ৩ জুলাই শিপ্রা দেবনাথ, সাহেদুল ইসলাম সিফাত ও তাসকিনকে নিয়ে সিনহা কক্সবাজার যান ভ্রমণবিষয়ক ভিডিওচিত্র ধারণ করতে। গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবুনিয়া পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা। এ সময় পুলিশ সিনহার সঙ্গে থাকা সিফাতকে আটক করে কারাগারে পাঠায়। পরে রিসোর্ট থেকে শিপ্রাকে আটক করা হয়। দুজনই বর্তমানে জামিনে মুক্ত।